রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:২২ পূর্বাহ্ন

রাজধানীতে রিজভীর মুক্তি দাবিতে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩
  • ১৩

কারাগারে বন্দি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আ্যডভোকেট রুহুল কবির রিজভীর অসুস্থ হওয়ায় অবিলম্বে তার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ‘রিজভী আহমেদ মুক্তি সংগ্রাম পরিষদ’।

আরো পড়ুন:স্মার্ট সমাজের জন্য ডিজিটাল সংযোগ মূল ভিত্তি হিসেবে কাজ করবে :প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে পরিষদের আহ্বায়ক সঞ্জয় দে রিপন ও সদস্য সচিব মো. শিপন খানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল রাজধানীর শান্তিনগর মোড় থেকে শুরু হয়ে কাকরাইল মোড়ে এসে সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়।

সঞ্জয় দে রিপন দাবি করেন, জাতীয়তাবাদীদের অন্যতম পাওয়ার হাউজ রিজভী আহমেদকে এই সরকার ভয় পায় বলেই বিনা কারণে তাকে কারারুদ্ধ করা হয়েছে। তার শারীরিক অবস্থা উদ্বেগজনক। তাই অবিলম্বে তাকে মুক্তি দেওয়ার আহ্বান জানাই।

এসময় মিছিলে আরও উপস্থিত ছিলেন- শ্রমিকদলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আবুল খায়ের খাজা, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুফতিজুল কবীর কিরণ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা মো. রবিন হোসেন, শ্রমিক নেতা মো. বাদল সরকার, যাত্রাবাড়ী থানা বিএনপি নেতা মিজানুর রহমান তপন, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলনেতা মো. নজরুল ইসলাম, ছাত্রনেতা মো. কাউসার আলম, মো. সম্রাট আহমেদসহ শতাধিক নেতৃবৃন্দ।

গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে সেখান থেকে রিজভীসহ বিএনপির অন্তত ৪৩৬ নেতাকর্মীদের গ্রেফতার করা হয়।

আরো পড়ুন:পাবনায় অবৈধ চাঁদা আদায়ের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ

শেয়ার করুন

আরো খবর