সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:০১ অপরাহ্ন

অবহেলিত চুনারুঘাটের যানজট মুক্ত করতে ইউএনওকে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রীর নির্দেশ

স্বপন আহাম্মেদ, চুনারুঘাট
  • আপডেট সময় শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ৯৭

হবিগঞ্জ জেলার চুনারুঘাট পৌরসভায় ঢাকা সিলেট পুরাতন মহাসড়ক এবং চুনারুঘাট বাল্লা রাস্তায় যানজটের ভোগান্তির যেনো শেষ নেই।
ঢাকা শহরের যানজটকে হারমানায় ভোগান্তির শিকার সাধারণ মানুষ। কে শুনে কার কথা ভিবিন্ন গ্রাম থেকে পৌর শহরে আসা রোগীরা সময় মত ডাক্তার দেখানো পর্যন্ত সম্ভব যাচ্ছেন না। অনেক গর্ভবতী মায়ের যানজটে আটকে পরা গাড়ির ভিতরে সন্তান প্রসবের নজিরবিহীন ঘটনাও রয়েছে। এ নিয়ে নেই কাউরও কোনো মাথা ব্যাথা।
চুনারুঘাট উপজেলা আইনশৃঙ্খলা সভায় প্রতি মাসে যানজট মুক্ত আলোচনা রেজুলেশন আসলেও তার বাস্তবে নেই কোনো প্রতিকার । পৌরসভার যানজট ও মানুষের ভোগান্তি যেনো দিন দিন বেড়েই চলছে ১৪/০৯/২০২১ ইং তারিখে হবিগঞ্জের জেলা প্রশাসক বরাবর একটি লিখিত আবেদন করা হলে । জেলা প্রশাসক ইশরাত জাহান পৌর মেয়র সাইফুল আলম রুবেলকে যানজট মুক্ত করতে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দশ প্রদান করেন।
চুনারঘাট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ছোটখাটো অভিযান পরিচালনা করা হলেও কোনো কাজে আসেনি সিমাহীন দুর্ভোগেই দিন কাটাচ্ছেন চুনারুঘাট উপজেলা বাসি।
নিত্য দিনের এই যানজটের ভোগান্তি থেকে মুক্তি পেতে স্হানীয় সংসদ সদস্য বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ে প্রতিমন্ত্রী বরাবর লিখিত আবেদন করা হলে চুনারুঘাটের যানজট নিয়ে অত্যন্ত দুঃখ প্রকাশ করেন তিনি।
মন্ত্রী মহোদয় বলেন আমি পত্র পত্রিকা সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি চুনারুঘাটের যানজটে মানুষ কতটা অসহায় । তাই তিনি সরাস‌রি চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা কে চুনারুঘাটের নিত্য দিনের যানজট মুক্ত করতে প্রয়োজনিয় ব্যবস্হা গ্রহনের নির্দেশনা প্রদান করেন।

আরো পড়ুন: শিখন ঘাটতি পূরণে পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে: শিক্ষামন্ত্রী

শেয়ার করুন

আরো খবর