বুধবার, ২৫ মে ২০২২, ০২:০০ অপরাহ্ন
করোনা ভাইরাসের প্রভাবে ত্রান বিতরন!

অসহায় ও দরিদ্রের প্রিয় মানুষ- কামরুল ইসলাম

আতাউল করিম অশ্রুঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ৪৭৩

আমরা এ পৃথিবীতে সৃষ্টিকুলের শ্রেষ্ঠ মানুষ হয়ে জন্মেছি। ভুল-ত্রুটি নিয়েই আমাদের জীবন চলা। ভালো-মন্দ মিলিয়েই আমাদের বেঁচে থাকা নয়নাভিরাম সুন্দর এ বসুন্ধরায়। যারা সচেতন,বিবেকবান, নৈতিকতা সম্পন্ন, চারিত্রিক সৌন্দর্যে বলিয়ান তাঁদের মনের একান্ত মিনতি “আমরা ভালো মানুষ হতে চাই”। যারা ভালো, আদর্শবান, শ্রেষ্ঠ মানুষ তাদের জীবনের সৌন্দর্যে আলোতেই আলোকিত হয় প্রতিটি পরিবার এবং প্রতিটি মানুষ। এমনকি সমাজ, জাতি, রাষ্ট্রসহ গোটা বিশ্ব। তারা সমাজ, জাতি, রাষ্ট্রের মণিমুক্তাতুল্য অমূল্য রতœ, যারা হবে সকলের জন্য অনুকরণীয়, অনুসরণীয়, মডেল বা আদর্শ, আর সেই আদর্শে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বে একজন অণ্যতম নারী প্রধান মন্ত্রী হয়ে অন্যণ্য দেশের তুলনায় বাংলাদেশেকে অনেকটা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ হিসেবে সারা বিশ্বে পরিচিতি লাভ করিয়েছেন বলে মন্তব্য করেন রামপুরা থানার স্বেচ্ছা সেবক লীগের সভাপতি কে.এম কামরুল ইসলাম লিটু।

 

তাই দেশের সম্মান ও মান রাখতে স্বচ্ছ রাজনিতি হিসেবে তিনি নিজেকে অনেকটাই পরিচিতি লাভ করিয়েছেন বলে এলাকাবাসী মন্তব্য করেন। সেই সাথে দেশের বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় আজ সকল মানুষের পাশে দাড়িয়েছেন তিনি।
করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায়,দরিদ্র এবং সকল মানুষের মাঝে রামপুরা এলাকায় ত্রাণ বিতরন অব্যহত রেখেছেন রামপুরা থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কে.এম কামরুল ইসলাম লিটু। এছাড়া রামপুরা থানায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অত্র এলাকার ওয়ার্ড কমিশনার বীর মুক্তিযোদ্ধা  আলহাজ্ব লিয়াকত আলী অসুস্থ থাকার কারনে তার পক্ষ থেকে ত্রান বিতরনে সার্বিক সহযোগিতা করেন উক্ত কে.এম কামরুল ইসলাম লিটু। এছাড়া তিনটি পর্বে তিনি ব্যক্তিগতভাবে ত্রান বিতরন করেছেন বলে একটি সূত্রে জানা গেছে। তার পিতা ছিলেন, একজন বীর মুক্তিযোদ্ধা মরহুম খান মোহাম্মদ চাঁদ মিয়া, কোটালীপাড়া, গোপালঞ্জের কৃতি সন্তান এবং তার সততা মূল্য দিতে কামরুল ইসলামের এই রাজনিতি। বর্তমানে তিনি মহানগর প্রজেক্ট,পশ্চিম রামপুরায় বসবাস করেন এবং পেশাগত হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টে চাকুরী করেন বলে তিনি জানান।

সম্প্রত্তি, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সঙ্গে জাতিসংঘের ৭৪ তম অধিবেশন (আমেরিকা) সফরসঙ্গী হিসেবে যোগদান। ২। সাংস্কৃতিক কর্মী ও সাংগঠনিক হিসেবে ব্যাপক পরিচিতি। ৩। কোটালীপাড় শিল্পীগোষ্ঠির মাধ্যমে ২৫ বছর যাবত বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে জাতীয় দিবস, বিজয় দিবস, মুক্তিযোদ্ধের স্বপক্ষের গনসংগীত, দেশের গান, বঙ্গবন্ধুর গান, বাংলাদেশ আওয়ামীলীগের গান, পহেলা বৈশাখ, বাংলাদেশ আওয়ামী লীগ এর আন্দোলন সংগ্রাম ও প্রতিষ্ঠা বার্ষিকী সহ বিভিন্ন অনুষ্ঠানে সুনামের সহিত কোটালীপাড়া শিল্পীগোষ্ঠীর দলনেতা হিসাবে কাজ করে আসছে। আরো বিস্তারিত আছে… (পর্ব-১)

শেয়ার করুন

আরো খবর