রবিবার, ২০ জুন ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন

বাংলাদেশ সিরিজের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ১৩
ফাইল ছবি

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সিরিজের জন্য ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দলে যোগ করা হয়েছে বেন ডারমট, ড্যান ক্রিস্টিয়ান, ক্যামেরন গ্রিন, অ্যাস্টন টার্নার, ওয়েস আগার ও নাথান এলিসকে।

এর আগে গত মাসেই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই স্কোয়াডের সঙ্গেই এই ছয়জনকে যোগ করা হয়েছে। মূলত বাংলাদেশ সিরিজের পরিকল্পনার কারণেই তাদের নেয়া হয়েছে।

আগস্টে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। আসন্ন এই সফরে ৫টি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে অজিদের। যদিও সূচি এখনও চূড়ান্ত হয়নি। এদিকে আগামী চলতি মাসেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার কথা রয়েছে অজিদের। এই সফরে তিনটি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। আগামী সপ্তাহেই এই দুই সফরের জন্য ২৩ সদস্যের পূর্ণাঙ্গ স্কোয়াড ঘোষণা করবেন ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকরা। এর মধ্যে দিয়ে দীর্ঘদিন পর অস্ট্রেলিয়া দলে ফিরেছেন ডারমট, ক্রিস্টিয়ানরা।

বিশেষ করে ডারমটকে টি-টোয়েন্টির জন্য বিবেচনা করা হয়েছে। বয়স ২৬ হলেও ব্যাট হাতে আক্রমণাত্মক মেজাজে ব্যাটিংয়ের সামর্থ্যের কারণে ডাকা হয়েছে তাকে। এদিকে বিগ ব্যাশে ক্যারিয়ার সেরা ফর্ম খুঁজে পেয়েছেন ক্রিস্টিয়ান। এই গ্রীষ্মে ব্যাটে-বলে সমানতালে পারফরম্যান্স করেছেন তিনি। ২০১৭ সালে সর্বশেষ অস্ট্রেলিয়ার হয়ে খেলেছিলেন তিনি।

এদিকে গ্রিনের ওয়ানডে অভিষেক হয়েছে গত গ্রীষ্মে ভারতের বিপক্ষে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে তাকে নিয়েই পরিকল্পনা সাজাচ্ছে অজিরা। এদিকে টার্নার ২০১৭ সালের পর অস্ট্রেলিয়ার হয়ে ১৭টি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। বিকল্প ক্রিকেটার হিসেবে তাকেও দলের সঙ্গে রাখছে অস্ট্রেলিয়া।

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক দল: অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, প্যাট কামিন্স, নাথান অ্যালিস, ক্যামেরন গ্রিন, জস হ্যাজেলউড, ময়জেস হেনরিকস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাক ডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, কেন রিচার্ডসন, ঝাই রিচার্ডসন, তানভীর সাঙ্গা, ডি আর্কি শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

আরো পড়ুন:
অর্ধশত মডেল মসজিদের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
https://www.youtube.com/watch?v=v7XwlMGMx24

শেয়ার করুন

আরো খবর