সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন

আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৬৬ হাজার ছাড়িয়েছে

অনলাইন ডেঙ্ক;
  • আপডেট সময় সোমবার, ৪ মে, ২০২০
  • ১৭৭

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীতে পৃথিবী যেন আজ মৃত্যুপুরী। প্রতিদিনই এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। ৪ মে, সোমবার সকাল পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২ লাখ ৪৮ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩৫ লাখ ৬৬ হাজার।

ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, সোমবার সকাল পর্যন্ত করোনায় ২ লাখ ৪৮ হাজার ২৮৫ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৬৬ হাজার ১১১ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ লাখ ৫৪ হাজার ১৪ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৮ হাজার ৫৯৮ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৮৮ হাজার ১২২ জন।

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই ইতালি। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৮ হাজার ৮৮৪ জনের মৃত্যু হয়েছে। আর সংক্রমিত হয়েছেন ২ লাখ ১০ হাজার ৭১৭ জন।

যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ২৮ হাজার ৪৪৬ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৮৬ হাজার ৫৯৯ জনে।

এদিকে ইউরোপের আরেক দেশ স্পেনে মৃতের সংখ্যা ২৫ হাজার ২৬৪ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত ২ লাখ ৪৭ হাজার ১২২ জন। এছাড়াও ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৪ হাজার ৮৯৫ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৬৮ হাজার ৬৯৩ জন।

ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৮ হাজার ২৬ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৫১ জনে।

এদিকে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৫০৫ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৯১ জন।

বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৪৫৫ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা ১৭৭ জনে দাঁড়িয়েছে।

শেয়ার করুন

আরো খবর