সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:২২ অপরাহ্ন

আজ নিলামে উঠছে মুষফিকের ব্যাট

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ৯ মে, ২০২০
  • ১১২

দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করার ইতিহাস গড়া ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছিলেন মুশফিকুর রহিম। আজ শুরু হচ্ছে মুশফিকের সেই ব্যাটের নিলাম। ই-কমার্স সাইট ‘পিকাবু’র মাধ্যমে হবে মুশফিকের ব্যাটের নিলাম। বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে করা পোস্টে মুশফিকুর রহিম বিষয়টি নিশ্চিত করেছেন। নিলাম থেকে প্রাপ্ত অর্থ দুই ভাগে ব্যয় করা হবে করোনাকালে অসহায়দের মাঝে। আজ রাত ১০টায় নিলাম শুরু হয়ে চলবে বুধবার রাত ১০টা পর্যন্ত। এই প্ল্যাটফর্মের মাধ্যমে একই সময়ে নিলাম হবে মাশরাফী বিন মোর্ত্তজা, মোসাদ্দেক হোসেন, আকবর আলী, নাঈম শেখের স্মারকেরও।
একই দিনে নিলামে উঠছে প্রয়াত ফুটবলার মোনেম মুন্নার ১৯৮৯ সালের প্রেসিডেন্ট গোল্ডকাপজয়ী ঐতিহাসিক জার্সি। আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের প্রথম ট্রফিজয়ী দলের গর্বিত সদস্য ছিলেন মোনেম মুন্না।

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ মানুষের সহায়তার জন্য মোনেম মুন্নার ঐতিহাসিক দুই নম্বর জার্সিটির ভিত্তি মূল্য ধরা হয়েছে দুই লাখ টাকা। একই সঙ্গে রেফারি তৈয়ব হাসান বাবুর ঐতিহাসিক একটি জার্সিও নিলামে তোলা হবে। যে জার্সিটি ইতিমধ্যেই একজন ব্যবসায়ী ৫ লাখ ৫৫ হাজার টাকায় ক্রয় করবেন বলেন ঘোষণা দিয়েছেন। যার অর্থ এই ৫ লাখ ৫৫ হাজার টাকাই হবে রেফারি তৈয়ব হাসান বাবুর জার্সির ভিত্তিমূল্য। এই দুটি জার্সি নিলামে উঠবে অকশন ফর অ্যাকশনের মাধ্যমে। অনলাইনের এই প্ল্যাটফর্মে  এরিমধ্যে নিলাম হয়েছে সাকিব আল হাসানের বিশ্বকাপে রেকর্ড গড়া ব্যাট। সৌম্য ও তাসকিনের স্মারকও নিলাম হয়েছে এখানে।

শেয়ার করুন

আরো খবর