শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১০:২৩ অপরাহ্ন

জীবিত হয়েও ভোটার তালিকায় মৃত

ক্রাইম এক্সপ্রেস ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৬
জীবিত অজিফা বেগম

আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর টেপুরা গ্রামের বিধবা অজিফা বেগম (৬১) জীবিত হয়েও ভোটার তালিকায় মৃত থাকার কারণে বিধবা ভাতার জন্য আবেদন কতে পারছেন না। সোমবার (৬ সেপ্টেম্বর) সকালে বিধবা ভাতার জন্য আবেদন করতে গিয়ে এ চিত্র ধরা পরে।

জানা গেছে, হলদিয়া ইউনিয়নের উত্তর টেপুরা গ্রামের মৃত মো. এছব সিকদারের স্ত্রী অজিফা বেগম (৬১)। প্রায় ২০ বছর পূর্বে দিনমজুর স্বামী এছব সিকদার দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মারা যান। স্বামীর মৃত্যুর পর অজিফা বেগম মানুষের বাড়ি কাজ কর্ম করে দুই ছেলেকে বড় করেন। ছেলেরা বিয়ে করে অন্যত্র চলে যাওয়ায় খুব অসহায় হয়ে পরেন অজিফা বেগম। বয়সের ভারে এখন আর মানুষের বাড়ি ঠিকমত কাজও করতে পারেন না অজিফা বেগম। বিধবারদের টাকা দিচ্ছে সরকার এ কথা শুনে তার ভোটার কার্ড নিয়ে ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত আসনের ইউপি সদস্য নাজমুন নাহাহার বেগমের কাছে গেলে সে ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের কম্পিউটারের মাধ্যমে অনলাইনে আবেদন করতে গিয়ে দেখেন ভোটার তালিকায় অজিফা বেগম মৃত।

এ কথা শোনার পর অজিফা কান্নায় ভেঙ্গে পরেন। তিনি বিলাপ করে বলছিলেন, ‘মুই গরীব মানুষ। মানষের কাম কইর‌্যা খাই। এহন একটা টাহার লইগ্যা আবেদন হরমু এও মুই এহন কাগজে মরা। অভাব অনটনের মরা মানুষ আবার কাগজেই মইর‌্যা গেছি। এহন রাস্তায় রাস্তায় ভিক্ষা আর মানুষের কাম করা ছাড়া কোনো উপায় নাই।’

হলদিয়া ইউপি চেয়ারম্যান মো. আসাদুজ্জামান মিন্টু মল্লিক বলেন, অজিফা বেগম জীবিত। ভোটার তালিকায় তাকে মৃত দেখানো হচ্ছে এটা খুব দুঃখজনক। নির্দিষ্ট সময়ের মধ্যে তার ভোটার তালিকা সংশোধন করা না গেলে সে বিধবা ভাতার জন্য আবেদন করতে পারবে না। আবেদন করতে না পারলে একজন দরিদ্র অজিফা তার অধিকার থেকে বঞ্চিত হবে। আশা করি নির্বাচন অফিস দায়িত্ব নিয়ে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে অজিফার ভোটার তালিকা সংশোধন করে দেওয়ার উদ্যোগ নেবেন।

আরো পড়ুন: ইমরুল-মিঠুনদের নিয়ে বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা

শেয়ার করুন

আরো খবর