শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০২:৪২ পূর্বাহ্ন

তামিম-আশরাফুলদের হারিয়ে দিলেন হৃদয়-মাহেদিরা

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
  • ৩৯
তামিম-আশরাফুলদের হারিয়ে দিলেন হৃদয়-মাহেদিরা
ফাইল ফটো

বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ওয়ানডের লো স্কোরিং এক ম্যাচে তামিম ইকবাল, ইমরুল কায়েস, মোহাম্মদ আশরাফুলদের হারিয়ে দিলেন তরুণ তৌহিদ হৃদয়-মাহেদি হাসানরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে পুরো ৫০ ওভার খেলে ৮ উইকেটে মাত্র ১৯২ রান তুলতে সক্ষম হয় তামিম-আশরাফুলদের ইস্ট জোন। জবাবে ৪৫.৫ ওভারে ৩ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় সাউথ জোন।

ইস্ট জোনের হয়ে খেলতে নেমে ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ২৭ বল খেলে এক চারের সাহায্যে মাত্র ৯ রান করেন তিনি।

ভীষণ ধীর ইনিংস খেলেছেন জাতীয় দলের সাবেক তারকা ব্যাটার মোহাম্মদ আশরাফুল। ৫৭ বলে মাত্র ১৫ রান করেন তিনি, ছিল না কোনো বাউন্ডারির মার

২১ রানের মধ্যেই দুই ওপেনার রনি তালকদার (৩) আর তামিমকে হারিয়ে বিপদে পড়ে ইস্ট জোন। এরপর আশরাফুলকে নিয়ে ৬১ রানের একটি জুটি গড়েন ইমরুল কায়েস। কিন্তু আশরাফুল এতটাই ধীর ছিলেন যে এই জুটিতেও বিপদ এড়াতে পারেনি ইস্ট জোন।

ওভার কমে যাওয়ার চিন্তায় ইমরুল কায়েস মারতে গিয়ে আউট হন। ৯৭ বলে বাউন্ডারি আর ১ ছক্কায় ৬৯ রানের ইনিংস খেলে বোল্ড হন বাঁহাতি এই ব্যাটার। দলের সেরা ইনিংসটি তারই।

পরের দিকে আফিফ হোসেন ৪১ বলে ২৯, ইরফান শুক্কুর ৪৭ বলে ৩৩ আর সোহরাওয়ার্দি শুভ ১৯ বলে অপরাজিত ২২ রানের ইনিংসে দলকে ১৯২ পর্যন্ত নিয়ে গেছেন।

মোস্তাফিজুর রহমান ৪৪ রানে ৩টি আর নাহিদুল হাসান ১৭ রানে নিয়েছেন ২টি উইকেট। একটি করে উইকেট শিকার মাহেদি হাসান আর নাসুম আহমেদের।

রান তাড়ায় নেমে অবশ্য ২৫ রানের মধ্যে দুই ওপেনার পিনাক ঘোষ (৯) আর এনামুল হক বিজয়কে (১৫) হারিয়ে ফেলেছিল সাউথ জোনও। ১৪২ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে একটা সময় বেশ চাপেও ছিল দলটি।

আরও পড়ুন : সরকারের সাফল্য জনগণ দেখে, বিএনপি দেখতে পায় না

শেয়ার করুন

আরো খবর