শনিবার, ২৫ জুন ২০২২, ১১:৪৫ অপরাহ্ন

জটিল রোগে আক্রান্ত ‘মিস ইউনিভার্স’ হারনাজ সান্ধু

বিনোদন ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ৭৮
জটিল রোগে আক্রান্ত ‘মিস ইউনিভার্স’ হারনাজ সান্ধু

সুস্মিতা সেন ও লারা দত্তের পর তৃতীয় ভারতীয় হিসেবে ‘মিস ইউনিভার্স’ খেতাব জিতেছেন হারনাজ সান্ধু। ফলে ২১ বছর পর গত ডিসেম্বরে ভারতে ফেরে বিশ্বসুন্দরীর মুকুট।

তবে মিস ইউনিভার্স খেতাব জিতে দেশে ফেরার তিন মাস পরই দুঃসংবাদ শোনালেন হারনাজ। ক্রমাগত বেড়ে যাচ্ছে তার ওজন। কোনো ডায়েটেই নিয়ন্ত্রণে আসছেশ্রীলঙ্কায় জনরোষের কেন্দ্রে যখন রাজাপাকসে পরিবার না শরীর। তবে এটি স্বাভাবিক কোনো কারণে নয়। জটিল রোগে আক্রান্ত হয়েছেন মিস ইউনিভার্স হারনাজ। ওই রোগের পার্শ্বপ্রতিক্রিয়ায় অস্বাভাবিকভাবে মুটিয়ে যাচ্ছেন পাঞ্জাবের ২১ বছর বয়সী এ সুন্দরী।

হারনাজ গত বছরের ১৩ ডিসেম্বর ‘ব্রহ্মাণ্ড সুন্দরী’ হিসেবে মিস ইউনিভার্স জেতেন। সেদিন প্রশংসার জোয়ারে ভেসেছিলেন পাঞ্জাবের এ তরুণী। তবে সেই সুখকর সময় যেন দ্রুত পাল্টে গেছে। পাল্টে গেছে তার ভক্তদের মানসিকতাও। ওজন বাড়ার কারণে তাকে বিদ্রুপ সইতে হচ্ছে। এ বিষয়ে মুখ খুলেছেন হারনাজ নিজে। জবাব দিয়েছেন বিদ্রুপের। হারনাজ জানান, তিনি সিলিয়াক রোগে আক্রান্ত। সেই কারণে তার ওজন বেড়ে যাচ্ছে।

কী এই রোগ? স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, এটি একটি অটোইমিউন কন্ডিশন, যাতে মানুষের ইমিউন সিস্টেম তারই শরীরের বিরুদ্ধে কাজ করে। গ্লু-টেন জাতীয় খাবারে এটি আরও সক্রিয় হয়ে ওঠ এ কন্ডিশনের প্রভাবে অপুষ্টিজনিত সমস্যা, স্নায়ু ও হাড়ের সমস্যা মারাত্মক রূপ নিতে পারে। এতে ওজন কমে যেতেও পারে, আবার অস্বাভাবিকভাবে বেড়ে যেতে পারে। দীর্ঘ সময়ের জন্য হজমের সমস্যার শঙ্কাও থাকে

নিজের এ রোগের বিষয়ে কথা বলতে গিয়ে হারনাজ বলেন, ‘প্রথমে আমাকে কম ওজনের জন্য কথা শুনতে হতো। এখন ওজন বাড়ছে, তবুও কটাক্ষ শুনতে হচ্ছে। নিজের পছন্দের খাবার খেতে পারি না।’ তবে রোগ ও মোটা হওয়া নিয়ে মোটেও চিন্তিত নয় বলে জানিয়েছেন হারনাজ। তিনি বলেন, ‘শরীর নিয়ে আমি বরাবরই সন্তুষ্ট। কে কী বললো বা না বললো তা চিন্তা করার সময় কই?’

আরো পড়ুন: দেশীয় শিল্পকে পেশা হিসেবে নিতে নবপ্রজন্মকে এগিয়ে আসতে হবে

শেয়ার করুন

আরো খবর