রবিবার, ২৬ জুন ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন

ইতালিতে একদিনে রেকর্ড সংখ্যক করোনা রোগী সুস্থ

অনলাইন ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ৯৯

মহামারি করোনা ভাইরাসের প্রকোপে ইতালি যেন মৃতনগরীতে পরিণত হয়েছিল গত দুই মাসে। তবে এবার সেখানে কমতে শুরু করেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বাড়ছে সুস্থ হয়ে ঘরে ফেরার সংখ্যা।

করোনা সংক্রমণের হার কমতে থাকায় সোমবার দেশটিতে শিথিল করা হয় লকডাউন। এদিকে দেশটিতে লকডাউন শিথিলের তৃতীয় দিনে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ১৪ জন। ইতালিতে করোনা রোগী শনাক্তের পর থেকে সুস্থ হয়ে একদিন বাড়ি ফেরার সংখ্যা এটাই সর্বোচ্চ।

বুধবার (৬ মে) মৃতের তালিকায় যুক্ত হয়েছেন ৩৬৯ জন ও সংক্রমিত ১ হাজার ৪৪৪ জন। আগামী ২ সপ্তাহে যদি সংক্রমণ বেড়ে যায় তাহলে আবারও ইতালিতে লকডাউন করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির দেওয়া তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ইতালিতে মৃতের সংখ্যা ২৯ হাজার ৬৮৪ জন ও আক্রান্ত দুই লাখ ১৪ হাজার ৪৫৭ জন। মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে  ৯৩ হাজার ২৪৫ জনে।

এদিকে লকডাউন শিথিলের পর দেশটিতে কাজে ফিরেছে প্রায় ৪০ লাখ মানুষ। লকডাউন শিথিল হওয়ার পর বিভিন্ন ফ্যাক্টরির কার্যক্রম, নির্মাণ কাজ ও পাইকারি ব্যবসা আবার চালু হয়েছে। ইতালির নাগরিকরা এখন আত্মীয়-স্বজন বাড়িতে যাওয়ার অনুমতি পেয়েছে। তবে তারা একই এলাকার মধ্যে ঘোরাঘুরি করতে পারবে, দূরের কোথাও ভ্রমণে এখনও অনুমতি দেওয়া হয়নি। পার্কগুলো খুলে দেওয়া হয়েছে।

লকডাউন শিথিল করা হলেও কোভিড ১৯  করোনা ভাইরাসের প্রকোপ পুরোপুরি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত সকল নাগরিককে করোনা প্রতিরোধে সকল বিধিনিষেধ মেনে চলার জন্য বলা হয়েছে।

শেয়ার করুন

আরো খবর