সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:০০ অপরাহ্ন

উদ্বোধনীতে গাইবেন বিটিএসের জাংকুক

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ১৩

ফিফা বিশ্বকাপ-২০২২’র আয়োজন নিয়ে একের পর এক চমক দেখিয়ে চলেছে কাতার। এই মহাআয়োজনে শুধু পৃথিবীর সেরা ৩২টি ফুটবল দলের লড়াই নয়, থাকছে দেশ-বিদেশের বহু তারকা শিল্পীর মনোজ্ঞ পারফরম্যান্স। এতে সবশেষ যোগ হয়েছেন জনপ্রিয় কে-পপ ব্যান্ড বিটিএসের সদস্য জাংকুক।

আরও পড়ুনঃপুলিশকে প্রযুক্তিনির্ভর হিসেবে গড়তে চায় সরকার

কাতার-ভিত্তিক সংবাদমাধ্যম দ্য পেনিনসুলা জানিয়েছে, ফিফা বিশ্বকাপ-২০২২’র উদ্বোধনী অনুষ্ঠানেই সংগীত পরিবেশন করবেন কে-পপ সেনসেশন জাংকুক। এসময় সম্পূর্ণ নতুন একটি গানও প্রকাশ করবেন তিনি।

বিশ্বকাপ শুরুর মাত্র আটদিন বাকি থাকতে উদ্বোধনী অনুষ্ঠানে জাংকুক পারফর্ম করার তথ্য নিশ্চিত করেছে বিটিএস। নিজেদের ভেরিফায়েড টুইটার হ্যান্ডেল থেকে দেওয়া এক পোস্টে তারা বলেছে, গর্বের সঙ্গে জানাচ্ছি, জাংকুক কাতার বিশ্বকাপ-২০২২ সাউন্ডট্র্যাকের অংশ এবং বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন। সঙ্গেই থাকুন!

বিটিএসের সর্বকনিষ্ঠ সদস্য জিওন জাংকুক। ভক্তরা তাকে অনেক সময় ‘জেকে’ বা ‘কুকি’ বলে সম্বোধন করে থাকেন। সবচেয়ে বেশি খবরের শিরোনাম হওয়া সংগীত তারকাদের মধ্যে অন্যতম তিনি।

গত মাসে সংক্ষিপ্ত সফরে কাতারে গিয়েছিলেন জাংকুক। সেসময় তার নাম ও ‘কাতারে জাংকুককে স্বাগতম’ হ্যাশট্যাগ ঝড় তুলেছিল সামাজিক যোগাযোগমাধ্যমে। গত ২৫ অক্টোবর দেশটির বিভিন্ন ঐতিহাসিক স্থানে জাংকুককে দেখার সৌভাগ্য হয়েছিল তথাকথিত ‘বিটিএস আর্মির’ সদস্যদের।

আল-জাজিরা জানিয়েছে, বিশ্বকাপ শুরু না হলেও পর্যটকদের জন্য কাতারে এখনই অন্তত তিনটি সংগীত উৎসব চলছে। সেখানে যুক্তরাষ্ট্রের বিখ্যাত ব্যান্ড ব্ল্যাক আইড পিস, ডাচ ডিজে আরমি ভ্যান ব্যুরেনের পারফরম্যান্স দেখার সুযোগ পাবেন ভক্তরা।

গত শুক্রবার দোহা গলফ ক্লাবে পারফর্ম করেছেন স্প্যানিশ সংগীততারকা এনরিক ইগলেসিয়াস। ওই একই ভেন্যুতে ব্লাক আইড পিসকেও দেখা যাবে বলে আশা করা হচ্ছে।

কাতারের এই বিশাল সাংস্কৃতিক আয়োজনের কেন্দ্রে রয়েছে আর্কেডিয়া ফেস্টিভ্যাল। এতে ১০০ জনের বেশি আন্তর্জাতিক শিল্পী পারফর্ম করবেন বলে আশা করা হচ্ছে। চলবে ১৯ নভেম্বর থেকে ১৯ ডিসেম্বর, অর্থাৎ ফাইনাল ম্যাচের পরের দিন পর্যন্ত।

এই ফেস্টিভ্যাল উপলক্ষে থাকছে তিনটি সুদৃশ্য মঞ্চ। এর মধ্যে একটি সাজানো হয়েছে সুবিশাল মাকড়সার আকারে, যাতে রয়েছে দৃষ্টিনন্দন লেজারের ব্যবহারও।

এছাড়া, বিখ্যাত দোহা গলফ ক্লাবে অনুষ্ঠিত হচ্ছে ডেড্রিম ফেস্টিভ্যাল। সেখানে ডাচ ডিজে তিয়েস্তো, সুইডিশ ডিজে অ্যালেসো, জার্মান ডিজে এটিবি এবং পল ভ্যান ডাইকের ইলেক্ট্রনিক পারফরম্যান্স দেখা যাবে

আরও পড়ুনঃপুলিশকে প্রযুক্তিনির্ভর হিসেবে গড়তে চায় সরকার

শেয়ার করুন

আরো খবর