সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:০৬ অপরাহ্ন

এবার আসছে “যমালয়ে জীবন্ত ভানু”

বিনোদন ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
  • ৮০

কমেডিয়ান হিসেবে এই উপমহাদেশে ভানু বন্দ্যোপাধ্যায়ের অভিনয়ের জুড়ি নেই। আজও ভানু বন্দ্যোপাধ্যায়ের নানা সংলাপ শোনা যায় মানুষের মুখে মুখে। তাঁকে বলা হতো বাংলার কমেডির রাজা। ভানু বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয় ছবি ‘যমালয়ে জীবন্ত মানুষ’ ছবির অবলম্বনে এবার কলকাতায় নির্মিত হচ্ছে ‘যমালয়ে জীবন্ত ভানু’ নামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। ‘যমালয়ের জীবন্ত মানুষ’ ১৯৫৮ সালের ছবি।

আজ ভানু বন্দ্যোপাধ্যায়ের ১০১তম জন্মদিন। এই দিন উপলক্ষে ঘোষণা এসেছে, ‘যমালয়ে জীবন্ত ভানু’ ছবিটির। ইতিমধ্যে ছবিটির চিত্রনাট্যও লেখা হয়েছে। লিখেছেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়। পরিচালনা করবেন সায়ন্তন ঘোষাল।

শাশ্বত চট্টোপাধ্যায়

শাশ্বত চট্টোপাধ্যায়

ভানু অভিনীত জনপ্রিয় ছবির সাড়া জাগানো দৃশ্য ও এবং সংলাপও থাকবে এই ছবিতে। আর এই ছবিতে ভানুর চরিত্রে অভিনয় করছেন টালিউড তারকা শাশ্বত চট্টোপাধ্যায়। শাশ্বতকে এর আগে প্রখ্যাত পরিচালক ঋত্বিক ঘটক, মহানায়ক উত্তম কুমারের চরিত্রে বড় পর্দায় দেখা গিয়েছিল।

শাশ্বত চট্টোপাধ্যায়

শাশ্বত চট্টোপাধ্যায়

ভানু বন্দ্যোপাধ্যায়ের জন্ম বাংলাদেশের বিক্রমপুর (অধুনা মুন্সিগঞ্জ)। ছিলেন একজন শুধু অভিনেতা নন, একজন কণ্ঠশিল্পীও ছিলেন। ৩০০–এর বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ১৯৪৭ সালে জাগরণ এবং অভিযোগ ছবির মধ্য দিয়ে শুরু হয়েছিল তাঁর চলচ্চিত্রে যাত্রা। ভানুর শেষ ছবি ছিল ‘শোরগোল’। ১৯৮৩ সালের ৪ মার্চ তিনি মারা যান।

আরও পড়ুন: আসছে ‘দ্য কপিল শর্মা’র নতুন সিজন

শেয়ার করুন

আরো খবর