সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:৪৫ অপরাহ্ন

করোনায় সাধারণ ক্ষমায় মুক্তি পেল ২ বন্দী

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ১০৯
OLYMPUS DIGITAL CAMERA

করোনাভাইরাসে সরকারের সাধারণ ক্ষমার আওতায় খুলনা জেলা কারাগার থেকে মুক্তি পেয়েছেন ২ জন। সোমবার দুপুর ২টা ১০ মিনিটে তারা মুক্তিলাভ করেন। বিষয়টি খুলনা জেলা কারাগার কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

মুক্তিপ্রাপ্তরা হচ্ছে- খুলনার মো. কিবরিয়া শেখ এবং যশোরের মো. সবুজ। চুরি মামলায় তারা খুলনা জেলা কারাগারে ১ বছরের সাজা ভোগ করছিলেন। ইতিমধ্যেই ৪ মাসের কারাদণ্ড ভোগ করেছেন তারা।

খুলনা জেলা কারাগারের সুপার মো. ওমর ফারুক জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ (কারা-২) শাখার ২৯ এপ্রিলের প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী ফৌজদারী কার্যবিধির ৪০১ (১) ধারার প্রদত্ত ক্ষমতাবলে সরকার কর্তৃক উল্লিখিত ২ জন বন্দীর অবশিষ্ট কারাদণ্ড মওকুফ করা হয়েছে। তাদের কাছ থেকে জরিমানার অর্থ আদায়পূর্বক সোমবার দুপুরে খুলনা জেলা কারাগার থেকে মুক্তি প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের কারণে সরকার লঘুদণ্ড ও ২০ বছরের অধিক সাজাপ্রাপ্তদের মুক্তির সিদ্ধান্ত নিয়েছে। তারই অংশ হিসেবে খুলনা জেলা কারাগার থেকে এ ধরণের ৬৮ জনকে মুক্তির প্রস্তাব করা হয়। কিন্তু প্রথম দফায় খুলনা কারাগার থেকে কাউকে মুক্তি দেয়া হয়নি। দ্বিতীয় দফায় ১৪ জনকে মুক্তির প্রস্তাব দেয়া হয়। ওই ১৪ জনের মধ্য থেকে ২জনকে মুক্তি প্রদান করা হলো। খুলনা জেলা কারাগারের ধারণ ক্ষমতা ৬০৮ জন হলেও সোমবার পর্যন্ত ১ হাজার ৪৮৫ জন বন্দী রয়েছে বলে জানিয়েছেন জেল সুপার ওমর ফারুক।

শেয়ার করুন

আরো খবর