রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:০৮ অপরাহ্ন

করোনা: ডিএমপির অভিযানে ৭০জনকে জড়িমানা

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ১১০

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে অকারণে ঘোরাফেরা নিয়ন্ত্রণ ও দোকানপাটে সামাজিক দূরত্ব বজায় এবং নির্ধারিত সময়ের পর দোকান বন্ধ রাখতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) রাজধানী জুড়ে অভিযান পরিচালনা করেছে। অভিযানে মোট ৩৭ জন দোকানদার, অকারণে ঘোরাঘুরি করায় ৩৪ ব্যক্তি এবং একজন মোটরসাইকেল চালককে মামলা করে জরিমানা আদায় করা হয়েছে।

ডিএমপি জানায়, দোকানে সামাজিক দূরত্ব নিশ্চিত না করে পণ্য বিক্রি ও ডিএমপি নির্ধারিত সময় বিকেল ৪ টার পর দোকান খোলা রাখায় তাদের এই জরিমানা করা হয়। বুধবার দিনভর অভিযান চালিয়ে এসব মামলা-জরিমানা করে ডিএমপি।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএমপি জানায়, সর্বমোট ৮২টি মামলায় একজন মোটরসাইকেল চালকসহ ৩৭ দোকানদার ও ৪৪ ব্যক্তির বিরুদ্ধে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ৫৬ হাজার ৬০০ টাকা জরিমানা করে।

এর মধ্যে রমনা বিভাগে একজন দোকানদারকে পাঁচ হাজার টাকা ও ২২ জনকে ৮ হাজার ৩০০ টাকা, লালবাগ বিভাগে সাতজন দোকানদারকে পাঁচ হাজার ২০০ টাকা ও পাঁচ জনকে ২ হাজার ২০০ টাকা, মতিঝিল বিভাগে ১০ জন দোকানদারকে ১০ হাজার ৫০০ টাকা ও একজন মোটর সাইকেল চালককে ৫০০ টাকা, ওয়ারী বিভাগে দুইজন দোকানদারকে এক হাজার টাকা ও ১৭ ব্যক্তিকে ৩ হাজার ৩০০ টাকা এবং মিরপুর বিভাগে ১৭ জন দোকানদারকে ২০ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

নগরবাসীকে অপ্রয়োজনে রাস্তায় ঘোরাঘুরি না করে ঘরে থাকার অনুরোধ জানিয়েছে ডিএমপি। দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে ১৬৩ জনের মৃত্যু হলো। আক্রান্ত হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৬৪১ জন। ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৭১০৩। বুধবার (২৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর নিয়মিত ব্রিংফিংয়ে এসব তথ্য জানায়।

শেয়ার করুন

আরো খবর