শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন

করোনা বাড়ছে বরিশাল বিভাগে

বরিশাল প্রতিনিধি
  • আপডেট সময় শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
  • ২১
করোনা বাড়ছে বরিশাল বিভাগে
ফাইল ছবি

বরিশাল বিভাগে গত ৮ দিন ধরে করোনা শনাক্তের হার ঊর্ধ্বমুখী। গত ২০ ডিসেম্বরের পর থেকে বিভাগে করোনা সংক্রমণ ১ শতাংশের নিচে থাকলেও ১ জানুয়ারি থেকে করোনা শনাক্ত ৩ শতাংশ অতিক্রম করেছে।

শনিবার (০৮ জানুয়ারি) সকালে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর থেকে গণমাধ্যমে পাঠানো করোনা সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা শনাক্তের হার ৬ দশমিক ৪১ শতাংশ। একই সময় নতুন করে বিভাগে ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, হাসপাতালের ৩০০ শয্যার করোনা ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন ৬ জন। এরমধ্যে করোনা আক্রান্ত রোগী দুই জন। তবে স্বস্তির খবর হচ্ছে গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে করোনা বা উপসর্গ নিয়ে কারো মৃত্যু হয়নি।

স্বাস্থ্য অধিদফতরের বরিশালে বিভাগীয় পরিচালক ডা. মো. হুমায়ুন শাহীন খান জানান, গত ২৪ ঘন্টায় বিভাগের ৬ জেলায় ৭৮ টি নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে গত ২৪ ঘন্টায় বিভাগে করোনা আক্রান্ত কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

ডা. মো. হুমায়ুন শাহীন খান বলেন, গত ২০ ডিসেম্বরের পর থেকে বিভাগে করোনা সংক্রমন ১ শতাংশের নিচে অবস্থান করছিল। কিন্তু ১ জানুয়ারি থেকে করোনা শনাক্তের হার ৩ শতাংশ অতিক্রম করে।

আরও পড়ুন : চীনে বিস্ফোরণে ভবন ধস

শেয়ার করুন

আরো খবর