বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৫:৪৬ পূর্বাহ্ন

করোনা মোকাবিলায় অনলাইনে তৎপর আ’লীগ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় শনিবার, ২৩ মে, ২০২০
  • ৯০

ক্ষমতাসীন আওয়ামী লীগ করোনা মহামারি নিয়ে গণ সচেতনতা তৈরি এবং সাধারণ মানুষের প্রয়োজন মেটাতে অনলাইনে তৎপর রয়েছে। দলের অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল ফেইসবুক পাতা থেকে নানা তথ্য দেওয়ার পাশাপাশি চালানো হচ্ছে সহায়তা কার্যক্রম।

এছাড়া অনলাইনে পাওয়া মানুষের বিভিন্ন আবেদন ও প্রয়োজনের পরিপ্রেক্ষিতে ঘরে ঘরে সহায়তা পৌঁছে দিচ্ছে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলো।

মহামারি চলাকালীন ও পরবর্তী সময়ে কীভাবে দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলটি ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ নামে ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করছে নিয়মিত।

বাংলাদেশে করোনা ছড়িয়ে পড়ার শুরু থেকেই সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগের ওয়েব টিম এবং গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।

এ সম্পর্কে ওয়েব টিম ও সিআরআই’র সমন্বয়ক প্রকৌশলী তন্ময় আহমেদ বলেন, আমরা আওয়ামী লীগের অফিসিয়াল ওয়েব ওয়েবসাইট ও ফেসবুক পেজ থেকে সরকারি নির্দেশনা, স্বাস্থ্য নির্দেশনা ও জরুরি সেবা প্রদানের তথ্যসহ মানুষকে নিরাপদ রাখার জন্য সচেতনতামূলক বার্তা প্রচার করছি।

তিনি আরও বলেন, সারাদেশে আওয়ামী লীগের ত্রাণ কার্যক্রম পরিচালনার খবর প্রচার করার পাশাপাশি মানুষকে উজ্জীবিত রাখতে মহামারির সময় সরকারের গৃহীত পদক্ষেপগুলো মানুষকে জানাতে কাজ করে যাচ্ছি আমি ও আমার দল।

মহামারির মধ্যে ভার্চুয়াল এ কার্যক্রমের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের ওয়েব টিম ও সিআরআইয়ে ধন্যবাদ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এক ভিডিও বার্তায় তিনি বলেন, করোনা মোকাবিলায় সরকারের সকল পদক্ষেপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপকভাবে প্রচারের পাশাপাশি করোনাকাল ও পরবর্তী বাংলাদেশ নিয়ে অনলাইন আলোচনা অনুষ্ঠান ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ আয়োজন করায় আমি এএলবিডি ও সিআরআই টিমকে আন্তরিকভাবে ধন্যবাদ জানচ্ছি।

শেয়ার করুন

আরো খবর