সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন

১৩ নভেম্বর জাতীয় কর্মশালা

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেট সময় রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ৩২

ঢাকার বিশদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) চূড়ান্ত করার জন্য আগামী ১৩ নভেম্বর জাতীয় কর্মশালা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার (২৪ অক্টোবর) সচিবালয়ে ড্যাপ চূড়ান্তকরণের লক্ষ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে মতবিনিময় সভার শুরুতে তিনি এ কথা জানান।

ঢাকার সীমানা ড্যাপে বাড়ানোর দরকার নেই জানিয়ে মন্ত্রী বলেন, ১৩ নভেম্বর জাতীয় কর্মশালা হবে। এরপর দাপ্তরিক কাজ শেষ করে ড্যাপের গেজেট প্রকাশ করবো। ইন্ডাস্ট্রি করার জন্য অনেকে সমস্যা মোকাবিলা করছে। কোনটা ইন্ডাস্ট্রি এলাকা, কোনটা আবাসিক এলাকা তা সার্টিফাইড না হওয়ায় কিছু কিছু চ্যালেঞ্জ মোকাবিলা করছি। গেজেট হওয়ার পর এসব চ্যালেঞ্জ আর থাকবে না।

ড্যাপ প্রণয়নের পর কোনো জটিলতা দেখা দিলে কী হবে- জানতে চাইলে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, একটি নীতিমালা প্রণয়ন করে এরিয়া নির্ধারণ করা হবে। যদি কোথাও পরিবর্তন বা সামঞ্জস্য করার প্রয়োজন হয় নীতিমালার ভিত্তিতে কন্টিনিউয়াসলি তা করা হবে।

ডিসেম্বরের মধ্যে ড্যাপ চূড়ান্ত করা সম্ভব কি না- এ বিষয়ে তাজুল ইসলাম বলেন, আমরা আশাবাদী, কারণ এরমধ্যে আমরা অনেক কাজ করেছি। দাপ্তরিক অনেক কাজও শেষ হয়েছে। খসড়াও প্রণয়ন হয়েছে। জেনেশুনেই এ সময় দেওয়া হয়েছে।

ডিসেম্বরের মধ্যে ড্যাপ চূড়ান্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান মন্ত্রী

আরও পড়ুন: ‘বীর নিবাস’ নির্মাণের ছবি-ভিডিও ধারণের নির্দেশ

শেয়ার করুন

আরো খবর