রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন

কালকিনি ১৩ ইউপির ভোট গ্রহন ১১ নভেম্বর

মাদারীপুর প্রতিনিধি:
  • আপডেট সময় শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ১২৩
কালকিনি ১৩ ইউপির ভোট গ্রহন ১১ নভেম্বর

সারা দেশের সাথে এক জোগে মাদারীপুরের কালকিনি উপজেলায় দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এ দফায় ৮৪৮ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে কালকিনি ও নবগঠিত ডাসার উপজেলার ১৩ ইউনিয়নে ভোট গ্রহনের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১১ নভেম্বর। এদিকে এই নির্বাচনের তারিখ ঘোষনা করায় কালকিনি ও ডাসার উপজেলার প্রতিটি ইউনিয়নের সম্ভব্য চেয়ারম্যান, মেম্বর ও ভোটারদের মাঝে দেখা গেছে উৎসবের আমেজ।

আজ বৃহস্পতিবার (০১ অক্টোবর) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন কালকিনি উপজেলা নির্বাচন কর্মকর্তা দীপক বিশ্বাস ।

কালকিনি উপজেলা নির্বাচন কর্মকর্তা দীপক বিশ্বাস জানান, এ সম্পর্কে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন দপ্তর থেকে তাকে মোবাইল ও অনলাইনের মাধ্যমে জানানো হয়েছে। তবে অফিস সময়ের মধ্যেই চিঠিও পাওয়া যাবে। ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর বলেও জানান তিনি। এ ছাড়া মনোনয়নপত্র যাছাই-বাছাই ২০ অক্টোবর ও বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১-২৩ অক্টোবর। আর আপিল নিষ্পত্তি ২৪-২৫ অক্টোবর। তবে প্রার্থিতা প্রত্যাহার ২৬-২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর। যেসকল ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে তা হলো উপজেলার ডাসার, নবগ্রাম, বালীগ্রাম, গোপালপুর, কাজীবাকাই, কয়ারিয়া, সাহেবরামপুর, রমজানপুর, শিকারমঙ্গল, সিডিখান, বাশগাড়ী, লক্ষ্মীপুর ও আলীনগর।

কালকিনি উপজেলার বাঁশগাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব শাহেআলম সিকদার বলেন, নির্বাচনের তারিখ ঘোষনা করায় কালকিনি ও ডাসার উপজেলার প্রতিটি ইউনিয়নের সম্ভব্য চেয়ারম্যান, মেম্বার ও ভোটারদের মাঝে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে।

আরো পড়ুন: বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ নারী আটক

শেয়ার করুন

আরো খবর