বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৮:৪৫ অপরাহ্ন

কাশ্মীর নিয়ে আফ্রিদিকে খোঁচা গম্ভীরের

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১৭ মে, ২০২০
  • ১২৫

করোনার মাঝেও থেমে নেই শহীদ আফ্রিদি-গৌতম গম্ভীরের বাকযুদ্ধ। কাশ্মীর ইস্যুতে সাবেক পাকিস্তানি অলরাউন্ডার আফ্রিদিকে আবার খোঁচা দিলেন গম্ভীর। মনে করালেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের কথা।

সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন আফ্রিদি। ভারতে মুসলিমদের ওপর চলমান নির্যাতনের প্রতিবাদ হিসেবে তিনি বলেন, ‘মোদির মগজ করোনা ভাইরাসের চেয়েও খারাপ।’

তাতেই চটেছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সংসদ সদস্য গম্ভীর। সাবেক এই ওপেনার টুইটারে আফ্রিদি ও পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান ও সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার উদ্দেশ্যে লিখেছেন, ’১৬ বছরের বালক আফ্রিদি বলেছে, পাকিস্তানের ৭ লাখ সৈন্যর পাশে ২০ কোটি মানুষ রয়েছে। এরপরও ৭০ বছর ধরে কাশ্মীর ভিক্ষা চেয়ে যাচ্ছে। আফ্রিদি, ইমরান খান, বাজওয়ার মতো জোকাররা ভারত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি বিষ ছিটিয়ে পাকিস্তানি জনগণকে বোকা বানাতে পারে। কিন্তু কিয়ামতের আগ পর্যন্ত কাশ্মীর পাবে না।

বাংলাদেশের কথা মনে আছে?’

খেলোয়াড়ি জীবন থেকেই একে অন্যের চক্ষুশূল গম্ভীর-আফ্রিদি। তাদের অবসরের পরও চিত্রটা একটুও বদলায়নি। আফ্রিদি তার অটোবায়োগ্রাফি ‘গেমচেঞ্জার’ প্রকাশ করেন গত বছরের এপ্রিলে। সেখানে গম্ভীরকে নিয়ে বেশ কিছু আপত্তিকর মন্তব্য করেছেন তিনি। এক জায়গায় আফ্রিদি লেখেন, ‘তার দেখা সবচেয়ে ছোটলোক ক্রিকেটার হল গম্ভীর।’ এরপর দু’জনের সম্পর্কটা আরো তিক্ত হয়েছে।

শেয়ার করুন

আরো খবর