বুধবার, ২৫ মে ২০২২, ০১:৫৬ অপরাহ্ন

খাদ্য সহায়তার আওতায় আনা হয়েছে: শিল্প প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ১১৭

করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া নিম্নবিত্ত শ্রেণীর পাশাপাশি মধ্যবিত্তদেরও খাদ্য সহায়তার আওতায় আনা হয়েছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেছেন, যতদিন করোনা পরিস্থিতি থাকবে, সরকারের পক্ষ হতে দেশের সর্বত্র মানবিক খাদ্য সহায়তা অব্যাহত থাকবে।

বুধবার রাজধানীর মিরপুর ১০ নম্বরের আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে করোনা পরিস্থিতি মোকাবিলায় খাদ্য সহায়তা বিতরণকালে শিল্প প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এ সময় প্রতিমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে দুইশত পরিবারের প্রত্যককে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু, ১ পিস হ্যান্ড স্যনিটাইজার ও ১ পিস সাবান বিতরণ করা হয়। করোনা পরিস্থিতিতে শিল্প প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকা ঢাকা-১৫ আসনে কয়েক দফায় প্রায় সাড়ে পাঁচ হাজার পরিবারকে ত্রাণ বিতরণ করেন।

প্রতিমন্ত্রী বলেন, করোনাপরবর্তী সময়ে দেশের অর্থনৈতিক কার্যক্রম বেগবান করতে সব শ্রেণীর কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী ঘোষিত বিশাল অংকের প্রণোদনা প্যকেজ বাস্তবায়নের কাজ চলছে। দেশের ব্যবসা-বাণিজ্যকে এগিয়ে নিয়ে যাবার জন্য তিন বছরের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, রোজায় গরীব-অসহায়দের বেশি পরিমাণে দান করার জন্য কোরআন ও হাদীসের উৎসাহিত করা হয়েছে। এই নির্দেশনা অনুসরণ করে সমাজের ধনী-বিত্তবানরা করোনা পরিস্থিতিতে কর্মহীন মানুষের কল্যাণে আরো এগিয়ে আসবেন বলে আশা প্রকাশ করেন কামাল আহমেদ মজুমদার।

শেয়ার করুন

আরো খবর