শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৫:৩৬ পূর্বাহ্ন

অভয়নগরে রেস্টুরেন্ট- হোটেল গুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাবার

মোঃ কামাল হোসেন, অভয়নগর প্রতিনিধি
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ৫৬
অভয়নগরে রেস্টুরেন্ট- হোটেল গুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাবার

যশোরের অভয়নগর উপজেলার অধিকাংশ খাবার হোটেলে খোলা এবং নোংরা পরিবেশে তৈরি হচ্ছে সবরকম খাবার। শিল্প সহর নওয়াপাড়া বাজার সহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে বেশিরভাগ খাবার হোটেল বা রেস্টুরেন্টগুলোর বাইরের দৃশ্য চকচকে থাকলেও খাবার তৈরির জায়গা দেখলে সচেতন মানুষ আঁতকে উঠবেন। অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি খাবার পরিবেশন করা হচ্ছে চাকচিক্য পরিবেশে। এদিকে ছোট হোটেলগুলোর চেয়ে অনিয়ম চলছে বেশির ভাগ বড়ো বড়ো হোটেল গুলোতে। ভেতরে রান্না ঘরের অবস্থা খুবই অস্বাস্থ্যকর।

নওয়াপাড়া বাজারে একটি হোটেলে খাবার খেতে আসা নাজমুল হোসেন নামে একজন জানান, ওয়াশরুমে যাওয়ার পথে রান্না ঘরের পরিবেশ দেখে হোটেল মালিককে সঙ্গে সঙ্গে অবগত করেন। আপনার হোটেলের সামনের পরিবেশ এত ভালো, কিন্তু খাবার প্রস্তুত করার জায়গা এত অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ কেন, জানতে চাইলে রেস্টুরেন্টের মালিক উল্টাপাল্টা বুঝাতে ব্যর্থ হলে একপর্যায় প্রভাবশালী নেতাদের পরিচয় দিয়ে পার পেয়ে যান।

সরেজমিনে দেখা যায়, চেংগুটিয়া বাজার, ভাংগাগেটসহ নওয়াপাড়া বাজারে যে কয়টা খাবার হোটেল আছে তার অধিকাংশ হোটেলের রানা ঘরের অবস্থা দুর্গন্ধযুক্ত, নোংরা ও অস্বাস্থ্যকর। রান্না করার অংশে সাধারণত গ্রাহকদের প্রবেশের কোনো সুযোগ নেই। হোটেলের সামনের সাজসজ্জা করা অংশে খাবার খেয়ে বিল পরিশোধ করে বেরিয়ে পড়েন গ্রাহকরা। কিন্তু কোনো গ্রাহক যদি এসব হোটেলের রান্না ঘরের পরিবেশ দেখতেন, তাহলে কেউই খাবার মুখে তুলতেন না। অথচ উপজেলার হোটেল মালিকরা ভোক্তাদের একদিকে তাদের অধিকার থেকে বঞ্চিত করছেন, অন্যদিকে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি খাবার দিয়ে স্বাস্থ্য-ঝুঁকিতে ফেলছেন। এব্যাপারে উপজেলা প্রশাসনের জরুরী পদক্ষেপ কামনা করেছেন, অনেকে।
আরো পড়ুন: বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নিতে সিঙ্গাপুরকে অনুরোধ

শেয়ার করুন

আরো খবর