রবিবার, ২০ জুন ২০২১, ০৬:৪৮ পূর্বাহ্ন

বজ্রপাতে মারা গেল ৪ গরু

সুনামগঞ্জ প্রতিনিধি
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ৪৭
ফাইল ছবি

সুনামগঞ্জ দিরাইয় উপজেলার সাকিতপুর গ্রামের পাশের হাওরে বজ্রপাতে দরিদ্র দুই কৃষকের ৪টি গাভী মারা গেছে।

বুধবার বিকেল ৫টার দিকে ওই গ্রামে এই ঘটনা ঘটে। এ কারণে প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তারা। বিষয়টি নিশ্চিত করেছেন সাকিতপুর গ্রামের বাসিন্দা করিমপুর ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য এওয়ার হোসেন।

বজ্রপাতে ৪টি গরু মারা গেছে সাকিতপুর গ্রামের দরিদ্র বর্গাচাষি আ. ছুরত মিয়া ও একই গ্রামের মুক্তার মিয়া সর্দারের। ছুরত মিয়ার ৩টি গাভী ও মুক্তার মিয়া সর্দারের ১টি গাভী মারা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সাকিতপুর গ্রামের কৃষকরা গ্রামের পাশের হাওরে গরু চড়ান। প্রতিদিনের মতো বুধবারও (১৯ মে) গ্রামের পাশের হাওরে সবাই গরু চড়াচ্ছিলেন। হঠাৎ করে বিকেলে বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। বৃষ্টি বন্ধ হওয়ার পর গ্রামের লোকজন পূর্বপাশের হালুয়া বিলের পশ্চিম পাড়ে ছুরত মিয়ার ৩টি গাভী ও মুক্তার মিয়া সর্দারের ১টি গাভী মরা দেখতে পান।

দিরাই উপজেলা নির্বাহী মাহমুদুর রহমান মামুন, বজ্রপাতে গরু মারা যাওয়ার কোন খবর পাওয়া যায়নি। বিষয়টির খোঁজ নেয়া হবে এবং কৃষকদের সহায়তার বিষয়ে প্রাণী সম্পদ বিভাগের সাথে কথা বলব।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, বজ্রপাতে মানুষ মারা গেলে সরকারের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়। কৃষকদের গরু-ছাগল মারা গেলে সহায়তা দেয়ার বিষয়ে কোন নির্দেশনা নেই। তবে দিরাইয়ের দরিদ্র কৃষকদের চারটি গাভী মারা যাওয়ার বিষয়ে খোঁজ নিয়ে সহায়তার চেষ্টা করব।

আরো পড়ুন
এইবার কোনো পিরিত হবে না: মাশরাফির হুঙ্কার
রোজিনার জামিন শুনানি আজ
অভিনয় ছাড়বেন কাজল

শেয়ার করুন

আরো খবর