সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:০৩ পূর্বাহ্ন

জাতিসংঘ কনভয়কে লক্ষ্য করে ভয়াবহ গাড়িবোমা হামলা

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ১৪
জাতিসংঘ কনভয়কে লক্ষ্য করে ভয়াবহ গাড়িবোমা হামলা
ছবি: সংগৃহীত

জাতিসংঘের একটি নিরাপত্তা কনভয়কে লক্ষ্য করে শক্তিশালী গাড়িবোমা হামলায় কমপক্ষে আটজন নিহত ও ১৭ জন আহত হয়েছেন। আজ ভোরে সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে স্কুল শিক্ষার্থীরাও আছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শীরা।

পুলিশের মুখপাত্র আবদিফাতাহ আদেন হাসান সাংবাদিকদের বলেন, আটজন নিহত এবং ১৩ শিক্ষার্থীসহ ১৭ জন আহত হয়েছে। তিনি বলেন, বিস্ফোরকভর্তি একটি এসইউভি (স্পোর্টি ইউটিলিটি ভেহিক্যাল)-তে থাকা এক আত্মঘাতী বোমা হামলাকারী জাতিসংঘের একটি নিরাপত্তা কনভয়কে লক্ষ্য করে হামলা চালায়।

আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের পরিচালক আবদিকাদির আবদিরহমান বার্তা সংস্থা রয়টার্সকে জানান, বিস্ফোরণে আহত অন্তত ২৩ জনকে সরিয়ে নিয়ে গেছে আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের লোকজন।

বিশাল বিস্ফোরণে নিহত বা আহতদের মধ্যে জাতিসংঘের কোনো কর্মী ছিল কি-না তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। একটি স্কুল অতিক্রম করার সময় কনভয়টিকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়।

মোগাদিসুর কেন্দ্রস্থলে কে-ফোর জংশনের কাছে বিস্ফোরণটি এতটা বিকট ছিল যে কাছাকাছি মুকাসার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের দেয়াল ধসে পড়ে। বিস্ফোরণে অনেক গাড়ি দুমড়ে-মুচড়ে যায়।

আরও পড়ুন: আরও ১১৮ ডেঙ্গু রোগী হাসপাতালে

শেয়ার করুন

আরো খবর