সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন

উত্তর কোরিয়ায় স্কুইড গেম নিয়ে যাওয়ায় ছাত্রের মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ১৩
উত্তর কোরিয়ায় স্কুইড গেম নিয়ে যাওয়ায় ছাত্রের মৃত্যুদণ্ড
প্রতীকী ছবি

নেটফ্লিক্সের জনপ্রিয় সিরিজ ‘স্কুইড গেম’ পাচার ও বিক্রির অপরাধে উত্তর কোরিয়ায় একজন ছাত্রের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। জানা গেছে, ফায়ারিং স্কোয়াডের মাধ্যমে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হবে।

ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভের মাধ্যমে হিংসাত্মক স্কুইড গেম দেখার জন্য সাতজন স্কুল শিক্ষার্থীকে আটক করা হয়েছে। রেডিও ফ্রি এশিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, একজন ছাত্র ইউএসবি ড্রাইভে করে স্কুইড গেম-এর কপি পাচার করে নিয়ে আসে। এরপর তা বিক্রি করে সে। সেটা দেখার কারণে উত্তর কোরিয়ার একটি উচ্চ বিদ্যালয়ের সাতজন শিক্ষার্থী আটক হয়েছে।

জানা গেছে, ওই ছাত্র চীন থেকে উত্তর কোরিয়ায় স্কুইড গেম-এর কপি নিয়ে যায়। স্কুইড গেমের কপি কেনার কারণে একজন ছাত্রকে যাবজ্জীবন কারাদণ্ড এবং অন্য ছয়জনকে পাঁচ বছরের কঠোর পরিশ্রম করার শাস্তি দেওয়া হয়েছে। এছাড়া যাবজ্জীবন সাজা পাওয়া ছাত্রের পরিবারকে তিন হাজার মার্কিন ডলার জরিমানা করা হয়েছে।

শাস্তির পরিধি ওই ছাত্রদের স্কুলেও দেওয়া হয়েছে। সেখানকার শিক্ষক এবং বিদ্যালয় প্রশাসকদের বরখাস্ত করা হয়েছে। দূরবর্তী খনিতে কাজের জন্য নির্বাসনের মুখোমুখি হয়েছেন তারা।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে নিউজিল্যান্ড হেরাল্ড এক প্রতিবেদনে বলছে, চীন থেকে স্কুইড গেম পাচার করে নিয়ে এসেছে যে ছাত্র, তার মৃত্যুদণ্ড ফায়ারিং স্কোয়াডে হবে বলে এলাকায় ছড়িয়ে গেছে।

আরও পড়ুন: স্কুলে ভর্তির আবেদন শুরু

শেয়ার করুন

আরো খবর