রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:০৬ অপরাহ্ন

গোকুলামকে হারিয়ে নিজেদের কাজটা সেরে রাখলো কিংস

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ১৭
গোকুলামকে হারিয়ে নিজেদের কাজটা সেরে রাখলো কিংস

হারলেই বাদ, আর জিতলে টিকে থাকবে সম্ভাবনা; এমন সমীকরণের ম্যাচে গোকুলামের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়েছে বসুন্ধরা কিংস। এই জয়ে পরের রাউন্ডে যাওয়ার আশা বাঁচিয়ে রাখলো অস্কার ব্রুজোনের শিষ্যদের। এখন দিনের আরেক ম্যাচের ফলাফলের ওপর চোখ রাখতে হবে তাদের।

এএফসি কাপের ম্যাচে আজ মঙ্গলবার কলকাতার সল্ট লেকে ভারতের ক্লাব গোকুলাম কেরালাকে ২-১ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের চ্যাম্পিয়নরা। কিংসের হয়ে গোল করেছেন রবসন রবিনহো ও নুহা মারং।খেলার শুরুতেও গোকুলাম কেরালাকে চেপে ধরে কিংস। বেশকিছু সুযোগ তৈরি করলেও অবশ্য ফিনিশিংটা ঠিকমতো হচ্ছিল না। পঞ্চদশ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া সোহেল রানার গতিময় শট ব্লক করে দেন ডিফেন্ডার দোউবা আমিনউ।

এরপর ২৩তম মিনিটে মিগেলের প্রচেষ্টা দুরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। এর ৪ মিনিট পর বাম প্রান্ত থেকে বক্সে ঢুকে কেরালার দুই ডিফেন্ডারকে কাটিয়ে রবিনহোর নেওয়া শট লাফিয়ে হাতের স্পর্শে বাইরে ঠেলে দেন গোলকিপার রাকশিত দাগার।

অবশেষে ৩৬তম মিনিটে রবিনহো ঝলকে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় কিংস। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বক্সের কোণা থেকে ডান পায়ের বাঁকানো শটে দূরের পোস্টে জাল খুঁজে নেন। মিনিট পাঁচেক পর আবারও কেরালার রক্ষণ কাঁপিয়ে দেন রবিনহো কিন্তু এবার আর লক্ষ্যে রাখতে পারেনি তিনি।

৫৪তম মিনিটে রবিনহো-নুহার দারুণ রসায়নে ব্যবধান বাড়ায় কিংস। বাম প্রান্ত থেকে রবিনহোর মাপা ক্রস গোলমুখে লাফিয়ে উঠে হেডে জালে জড়ান নুহা। ৭৫তম মিনিটে ব্যবধান কমায় কেরালা। ডান প্রান্ত থেকে জসিমের ক্রসে ছয় গজ বক্সের সামনে বল নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন ফ্লেচার। ৯০তম মিনিটে প্রায় ত্রিশ গজ দূর থেকে ফ্লেচারের নেওয়ায় ফ্রিকিক জিকোর হাতে লাগার পরেও ক্রসবারে লেগে ফিরে আসায় সমতা ফেরাতে পারেনি গোকুলাম।

দিনের আরেক ম্যাচে আজ রাত ৯টায় মাজিয়ার মুখোমুখি হবে এটিকে মোহনবাগান। এই ম্যাচ ড্র হলে কিংস মাজিয়া জিতলেই জোনাল সেমিফাইনালে পা দেবে কিংস। তবে মোহনবাগান জিতলে হেড টু হেডে এগিয়ে থাকায় পরের রাউন্ডে যাবে পশ্চিমবঙ্গের দলটি।

৩ ম্যাচে ২ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘ডি’র শীর্ষে আছে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ১ জয় ও ২ হারে দ্বিতীয় স্থানে গোকুলাম। মাজিয়া ও মোহনবাগান ২টি করে ম্যাচ খেলে ১টি করে জয় ও হারে অর্জন করেছে ৩টি করে পয়েন্ট।

আরো পড়ুন : হাতিরঝিলে বাণিজ্যিক স্থাপনা-ওয়াটার ট্যাক্সি বন্ধের নির্দেশ

শেয়ার করুন

আরো খবর