সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:১৩ অপরাহ্ন

ঘরের বিষয় অন্যের কাছে বলাটা লজ্জাজনক: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ১১

কিছু গণমাধ্যম বাংলাদেশ সম্পর্কে বিদেশি রাষ্ট্রদূতদের মন্তব্য করতে বাধ্য করে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, কিছু কিছু সাংবাদিক তাদের প্রশ্ন করে উত্তর দিতে বাধ্য করে। নিজেদের ঘরের বিষয় অন্যের কাছে বলাটা লজ্জাজনক।

আরও পড়ুনঃদায়িত্বভার গ্রহন করলেন নবনির্বাচিত চেয়ারম্যান

মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে সিলেটে দুই দিনব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, অন্য কোনো দেশের মানুষ নিজেদের অভ্যন্তরীণ বিষয় নিয়ে বিদেশি কূটনীতিকদের কাছে জানতে চান না। এখন কিন্তু আমরা কলোনিয়াল দেশ না। সুতরাং তাদেরকে সেটা মনে রাখতে হবে। তারা তাদের রীতি অনুযায়ী, নিয়ম অনুযায়ী প্রতিষ্ঠিত যে রীতি, সেটা মেনে চলবেন।

তিনি আরও বলেন, কিছু কিছু রাষ্ট্রদূত জানিয়েছেন তারা এসব বিষয়ে কিছুই জানেন না। কিছু কিছু সাংবাদিক তাদের প্রশ্ন করে উত্তর দিতে বাধ্য করেছেন। এ ব্যাপারে সাংবাদিকদের আরও যত্নশীল হওয়ার কথাও বলেন পররাষ্ট্রমন্ত্রী।

পুলিশের চোখে স্প্রে করে জঙ্গি ছিনতাইয়ের ঘটনা স্রেফ দুর্ঘটনা জানিয়ে মন্ত্রী বলেন, এদেশের আইনশৃঙ্খলা বাহিনী খুবই দক্ষতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করছে।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুব্রত ভৌমিক, সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার ফয়সল মাহমুদ, পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, শিক্ষাবিদ আবুল ফতেহ ফাত্তাহ , সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অধ্যাপক জাকির হোসেন।

আরও পড়ুনঃওষুধ কিনতে গিয়ে ফেরেননি ব্যবসায়ী

শেয়ার করুন

আরো খবর