মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:২২ অপরাহ্ন

সাবেক ডিআইজি পার্থের জামিন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৫৭
ডিআইজি প্রিজন্স পার্থ গোপাল বণিক

ঘুষ গ্রহণ ও অর্থপাচার মামলায় বরখাস্ত হওয়া সিলেট কেন্দ্রীয় কারাগারের উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) পার্থগোপাল বণিকের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেনের ভার্চুয়াল আদালত তার জামিন মঞ্জুর করেন।

শনিবার (১৯ জুন) দুদক ও আদালত সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, বৃহস্পতিবার পার্থের আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক আগামী ১৫ জুলাই পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

জানা গেছে, পার্থ গোপাল বণিকের আইনজীবী বৃহস্পতিবার তার জামিন আবেদন করেন।

আরও পড়ুন: বগুড়ায় ৭ দিনের লকডাউন

উল্লেখ্য, ২০১৯ সালের ২৯ জুলাই দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ পার্থ গোপাল বণিককে আসামি করে এই মামলাটি দায়ের করা হয়েছিল।

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, সাবেক কারা পরিদর্শক পার্থ গোপাল বণিক সরকারি চাকরিতে দায়িত্ব পালনকালে নিজ ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ঘুষের মাধ্যমে ৮০ লাখ টাকা অবৈধভাবে অর্জন করে। অবৈধ উপায়ে অর্জিত বর্ণিত ৮০ লাখ টাকার হিসেব ও তথ্য গোপন করে বিদেশে পাচারের জন্য নিজ বাসস্থানে রেখেছিলেন। যা অর্থ পাচার আইনে শাস্তি যোগ্য অপরাধ।

আরও পড়ুন:
‘দেশের প্রয়োজনে সেনাবাহিনীর সবাইকে এগিয়ে আসতে হবে’
https://www.linkedin.com/in/crime-express-aa9a401a8/?fbclid=IwAR1JUDJ9NbTRk-n0yHTIfO_O1ehvdVg1SqlBzCg6Gzpiz54w2lGrdhvZ-pI

শেয়ার করুন

আরো খবর