সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:৫২ অপরাহ্ন

চেয়ারম্যান জাকিরের গাড়ি ব্যবসার ফাঁদ

অনলাইন ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
  • ৪০
চেয়ারম্যান জাকিরের আলিশান বাড়ি

শফিকুল ইসলাম চৌধুরী বেড়ে উঠেছেন কুয়েতে। পড়ালেখা শেষে সেদেশেই শুরু করেন ব্যবসা। কয়েক বছরে ব্যবসায় ভালো লাভ হয় তার। এরপর কুয়েতেই বিয়ে করেন। এক ছেলে ও এক মেয়ে তার। করোনার সময় শফিকুল দেশে আসেন। গাড়ি কিনতে গিয়ে রাজধানীর ধানমন্ডির একটি শোরুমে পরিচয় হয় কুমিল্লার মেঘনা উপজেলার মাইনকারচরের ইউপি চেয়ারম্যান জাকির হোসেনের সঙ্গে। জাকিরের লোভনীয় প্রস্তাবে রাজি হয়ে শেষ পর্যন্ত পাঁচ কোটি টাকা খোয়ান শফিকুল। তার মতো ফাঁদে পা দিয়ে কোটি কোটি টাকা খোয়ানোর তালিকায় আছেন সংসদ সদস্য, পুলিশ কর্মকর্তা, ইউপি মেম্বার থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী।

তিন শতাধিক ভুক্তভোগীর হাজার কোটি টাকা লোপাট করার অভিযোগ গ্রেফতার জাকিরের বিরুদ্ধে। রেন্ট-এ-কারের ব্যবসা ও সুলভমূল্যে গাড়ি কেনাবেচার নামে ভয়ংকর প্রতারণার অভিযোগে গত ২১ সেপ্টেম্বর রাতে কুমিল্লা জেলার মেঘনা থানা এলাকা থেকে জাকিরকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও গোয়েন্দা (ডিবি) বিভাগ।

প্রতারণার টাকায় তিনি গ্রামে আলিশান বাড়ি বানিয়েছেন। ইউপি চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে একজনকে উপহার দেন প্রাডো গাড়ি। নির্বাচনে বিপুল টাকা খরচ করে হন চেয়ারম্যান। ঢাকায় রয়েছে ফ্ল্যাট-প্লট ও গাড়ি।

আরো পড়ুন: জোড়া ক্ষেপণাস্ত্র নিক্ষেপ উত্তর কোরিয়ার

শেয়ার করুন

আরো খবর