রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৪ পূর্বাহ্ন

৬০ লাখ টাকার স্বর্ণবারসহ আটক ১

কক্সবাজার প্রতিনিধি
  • আপডেট সময় মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ৪৮

কক্সবাজারের উখিয়ায় প্রায় এক কেজি ওজনের ছয়টি স্বর্ণের বারসহ মো. আবছার উদ্দিন (১৯) নামে এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। জব্দ করা স্বর্ণের বারগুলোর বাজার মূল্য প্রায় ৬০ লাখ টাকা।

রোববার (১ আগস্ট) বিকেলে উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্টে এ স্বর্ণের বার উদ্ধার করে রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)। এ সময় একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

আটক আবছার উপজেলার থাইংখালী রহমতেরবিল এলাকার মোহাম্মদ হোসনের ছেলে।

রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) অধিনায়ক ইব্রাহীম ফারুক জানান, তাদের কাছে খবর ছিল আন্তজার্তিক চোরাচালান চক্রের একজন সদস্য বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার নিয়ে অবৈধভাবে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এরই প্রেক্ষিতে মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশি চালায় বিজিবি

এসময় সিনএনজির এক যাত্রীকে সন্দেহ হলে তাকে গাড়ি থেকে নামানো হয়। পরে তার দেহ তল্লাশি করে ছয়টি স্বর্ণের বার পাওয়া যায়। বারগুলোর ওজন ৯৯৬ দশমিক ৩২ গ্রাম।

বিজিবির এই কর্মকর্তা বলেন, ‘স্বর্ণের বারগুলো রোববার সকালে বালুখালী সীমান্ত অতিক্রম করে ৩৬ লাখ টাকার বিনিময়ে মায়ানমার থেকে ক্রয় করা হয়। এগুলো সিলেট হয়ে ভারতে পাচার করার কথা ছিল।’

আটক আবছারকে রামু থানায় সোপর্দ করা হয় এবং উদ্ধারকৃত স্বর্ণবার কক্সবাজার ট্রেজারি অফিসে জমা দেয়া হয়েছে বলে জানিয়েছে বিজিবি।

আরও পড়ুন: ভারতে আটক ১০ বাংলাদেশিকে বিজিবির কাছে হস্তান্তর

শেয়ার করুন

আরো খবর