সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:৫৩ অপরাহ্ন

ছাঁটাই হতে পারেন একাধিক সিনিয়র ক্রিকেটার

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
  • ১৫

বিশ্বকাপ ব্যর্থতার জেরে টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ হয়ে যেতে পারে ভারতের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারের। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সূত্র উদ্ধৃত করে এমন খবর জানিয়েছে সংবাদ সংস্থা ‘পিটিআই’।

আরও পড়ুনঃদেশের সব অর্জনে জনগণ ও ব্যবসায়ীদের অবদান: প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের লজ্জাজনক হারের পর থেকেই পরিবর্তনের গুঞ্জন শোনা যাচ্ছে। লোকেশ রাহুল, রোহিত শর্মা, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিনের মতো যেসব সিনিয়র ক্রিকেটার ব্যর্থ হয়েছেন; তাদের ছেঁটে ফেরার দাবি উঠেছে।

সংবাদ সংস্থার প্রতিবেদন অনুযায়ী, আগামীদিনে এমন কিছু হবে বলেই ইঙ্গিত দিয়েছেন সংশ্লিষ্ট কর্তারা। তারা জানিয়েছেন, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একদম নতুন দল গড়া হবে।

দীর্ঘমেয়াদে অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়াকে বিবেচনা করা হচ্ছে। এই হার্দিকের নেতৃত্বে অভিষেক মৌসুমেই আইপিএল চ্যাম্পিয়ন হয় গুজরাট টাইটান্স। ভারতের হয়েও অধিনায়কত্ব করার অভিজ্ঞতা আছে হার্দিকের।

তবে কি রোহিত শর্মাদের মতো সিনিয়রদের একদম বাদ দেওয়া হবে? সূত্র উদ্ধৃত করে ওই সংবাদ সংস্থার প্রতিবেদনে জানানো হয়েছে, ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে ভারতীয় দলের হয়ে অশ্বিন এবং দিনেশ কার্তিক শেষ ম্যাচ খেলে ফেলেছেন বলে মনে করা হচ্ছে। যাদের বয়স ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় প্রায় ৪০ হয়ে যাবে।

তবে বর্তমান অধিনায়ক রোহিত শর্মা এবং এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলির ভবিষ্যৎ নিয়ে কৌশলী উত্তর দিয়েছেন বিসিসিআইয়ের কর্তা।

নাম গোপন রাখার শর্তে তিনি বলেছেন, ‘বিসিসিআই কোনদিনও কাউকে অবসর নিতে বলে না। ওটা পুরোপুরি ব্যক্তিগত সিদ্ধান্ত। আপনি যদি অবসর ঘোষণা করতে না চান, তবে করতে হবে না। আগামী বছর অধিকাংশ সিনিয়রকে টি-টোয়েন্টি খেলতে দেখব না আমরা।’

বোর্ডের ওই কর্মকর্তার কথায় ইঙ্গিত পাওয়া যাচ্ছে, রোহিত-কোহলিরাও ঝুঁকিমুক্ত নন। বরং তারা নিজে থেকে অবসর না নিলে দল থেকে বাদ পড়তে পারেন।

আরও পড়ুনঃদেশের সব অর্জনে জনগণ ও ব্যবসায়ীদের অবদান: প্রধানমন্ত্রী

শেয়ার করুন

আরো খবর