মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০১:১৪ অপরাহ্ন

মেসির রেকর্ড গোলেও জয় পেলো না আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ৩৮

ড্রয়ের বৃত্তে আটকে গেছে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচের পর আজ কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচেও জিততে পারল না দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটি।

লিওনেল মেসির রেকর্ড গোলের পরেও চিলির বিপক্ষে ম্যাচটিতে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা।

গত ৪ জুন (শুক্রবার) বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে একই দলের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। সেদিনও আগে গোল করেছিলেন মেসি। পরে শোধ দিয়ে ম্যাচ ড্র করে চিলি। আজ ঘটল তারই পুনরাবৃত্তি। ম্যাচের ৩৩ মিনিটে দর্শনীয় ফ্রি-কিকে গোল করেন মেসি। দ্বিতীয়ার্ধে সেটি শোধ করে ড্র নিয়ে নেয় চিলি।

আর্জেন্টিনার জার্সিতে মেসির এটি ৭৩তম গোল। আর শুধু প্রতিযোগিতামূলক ম্যাচের কথা হিসাব করলে, মেসির এটি ৩৯তম আন্তর্জাতিক গোল। এতদিন ধরে আর্জেন্টিনার হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে সবচেয়ে বেশি গোলের রেকর্ড ছিল গ্যাব্রিয়েল বাতিস্তুতার। আজ সেই রেকর্ড নিজের করে নিলেন মেসি। কিন্তু দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি।

সান্তোসের অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে একক আধিপত্যই ছিল আর্জেন্টিনার। পুরো ৪৫ মিনিটে একটি শটও লক্ষ্য বরাবর রাখতে পারেনি চিলি। অন্যদিকে ফ্রি-কিক থেকে করা মেসির গোল বাদেও আরও দুইটি শট লক্ষ্যে রেখেছিল আর্জেন্টিনা। কিন্তু গোল হয়নি একটিতেও।

ফলে আরও একবার পুড়তে হয় হতাশায়। ম্যাচের শেষ দিকে একের পর এক আক্রমণে চিলির রক্ষণভাগকে ব্যতিব্যস্ত করে তোলে আর্জেন্টিনা। নির্ধারিত সময়ের একদম শেষ মিনিটে জোরালো আক্রমণে গোলের সম্ভাবনাও জাগিয়েছিল কিন্তু কাজ আর হয়নি। পরে অতিরিক্ত যোগ করা সাত মিনিটেও আর গোল করতে পারেনি আর্জেন্টিনা, ড্র থেকেই শেষ হয় ম্যাচ।

এই ড্রয়ের ফলে কোপার শুরুটা ভালো হলো না আর্জেন্টিনার। ‘বি’ গ্রুপে তাদের অন্য তিন প্রতিপক্ষ উরুগুয়ে, প্যারাগুয়ে ও বলিভিয়া। বাংলাদেশ সময় শনিবার (১৯ জুন) ভোর ছয়টায় উরুগুয়ের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবেন মেসিরা।

আরো পড়ুন:
ত্ব-হার স্ত্রী, প্রধানমন্ত্রীকে ‘মা’ ডেকে চিঠি
https://www.youtube.com/watch?v=FCVE05UP0Us

শেয়ার করুন

আরো খবর