শনিবার, ২৫ জুন ২০২২, ০৮:২০ পূর্বাহ্ন

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ১৬
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে মুস্তাফিজ

বাংলাদেশ টেস্ট দলের নতুন নেতা সাকিব আল হাসানের কাঁধে বৃত্ত ভাঙার ভার। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কার বিপক্ষে বাজে ক্রিকেট খেলেছে বাংলাদেশ। অ্যান্টিগা টেস্টে দলের ধার দেখানোর চ্যালেঞ্জ তার। টেস্ট নেতৃত্বের তৃতীয় অধ্যায়ের শুরুতে টস হেরে ব্যাটিং পেয়েছেন তিনি। ব্যাটারদের জন্য যা কঠিন এক চ্যালেঞ্জ।ব্যাটারদের সামনে এখন শুরুতে ব্যাট করার কঠিন চ্যালেঞ্জ। আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, অ্যান্টিগার আকাশ মেঘলা থাকবে। সঙ্গে দমকা বাতাস থাকায় পেসাররা অন্তত তিনদিন ভালো সুবিধা পাবেন। উইকেটে ঘাসও আছে। শুরুতে তামিম ইকবাল, মাহমুদুল জয় ও নাজমুল শান্তদের তাই টিকে থাকার লড়াইয়ে নামতে হবে।ক্যারিবীয় সফর থেকে ছুটি নিয়েছেন মুশফিকুর রহিম। তার জায়গায় খেলার কথা ছিল ইয়াসির রাব্বির। তবে তিনিও ইনজুরিতে। ওই জায়গায় তাই দলে জায়গা পেয়েছেন নুরুল হাসান। উইকেটকিপিং করবেন তিনি। এছাড়া একাদশে ফিরেছেন মেহেদি মিরাজ ও মুস্তাফিজুর রহমান। ফিটনেস জটিলতার কারণে ওয়েস্ট ইন্ডিজের হয়ে শুরুর ম্যাচে অনিশ্চিত ছিলেন কেমার রোচ। শেষ পর্যন্ত তিনি একাদশে জায়গা পেয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের একাদশে আছেন চার পেসার রেইমন রেইফার, কেমার রোচ, আলজারি জোসেপ ও জাইডেন সিলস। একাদশ থেকে অনুমিত পেস দিয়েই বাংলাদেশকে ধসিয়ে দিতে চায় তারা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন দাস, নুরুল হাসান, মেহেদি মিরাজ, খালেদ আহমেদ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেগ ব্রাথওয়েট, জোহান ক্যাম্পবেল, এনক্রুমাহ বোনার, কাইল মায়ার্স, জার্মেইন ব্ল্যাকউড, জসুয়া ডি সিলভা, রেইমন রেইফার, আলজারি জোসেপ, গুদাকেশ মতি, কেমার রোচ, জাইডেন ফিলিপস।

আরো পড়ুন:শুক্রবার যেসব এলাকায় ২৪ ঘণ্টা গ্যাস থাকবে না

শেয়ার করুন

আরো খবর