রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৭:২৯ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে সবজির সরবরাহে বাজারে স্বস্তি

ঠাকুরগাঁও প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ৩২

শীতের মাঝামাঝিতে পর্যাপ্ত সরবরাহ থাকায় কাঁচা বাজারে সবজির দাম নিয়ে ক্রেতাদের মধ্যে স্বস্তি দেখা গেছে। রবিবার সকালে বাজার ঘুরে দেখা গেছে, গত এক সপ্তাহ ধরে সব সবজির দাম স্থিতিশীল রয়েছে।

আরও পড়ুনঃনির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন, কেন্দ্রেগুলোতে যাচ্ছে সরাঞ্জম

ব্যাবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, পাইকারি বাজারের দামের সঙ্গে সমন্বয় করে শীতকালীন শাকসবজি বিক্রি করছেন তারা। গোবিন্দনগর কাঁচা ববাজারের ব্যবসায়ী রহমতুল্লাহ জানান, পাইকারী বাজারে সবজির দাম খুবই কম। কিন্তু হাত ঘুরে অন্যান্য কাঁচাবাজারে যেতে কিছুটা দাম বাড়ে। তারপরও দাম ক্রেতাদের হাতের নাগালে।

ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট এর মেসের কাচাঁবাজারে বাজার করার পর মোঃ রাসেল ইসলাম জানান, ১০০ টাকা দিয়েই অনেক শাকসবজি কিনেছি। দাম অনেকটাই নাগালে রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বাজারে প্রতি কেজি নতুন আলু বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকায়। সাদা গোল আলু ২৫ থেকে ৩৫ টাকায়। এ ছাড়া সবজির মধ্যে মানভেদে প্রতি কেজি টমেটো ২০ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহেও এ রকমই ছিল টমেটোর দাম। ফুলকপি বিক্রি হচ্ছে প্রতি কেজি ২০ টাকা দরে।

প্রতি কেজি গাজর ৩৫ থেকে ৪০, শশা ২৫ থেকে ৩০, করলা ৩৫ থেকে ৪০, ঝিঙে ৩০ থেকে ৩৫, পটল ৩০ থেকে ৩৫, বেগুন ২৫ থেকে ৩০ ও সাদা গোল বেগুন ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

মরিচ ৪০ টাকায়, কাকরোল ৪০ থেকে ৪৫ টাকায়, ঢেঁড়শ ৩০ থেকে ৩৫ টাকায়, চিচিঙ্গা ৩৫ থেকে ৪০ টাকায়, পেঁপে ২৫ থেকে ৩০ টাকায়, জলপাই ৩০ থেকে ৪০ টাকায়, ধুন্দুল ২৫ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি দেশি রসুন ৭০ থেকে ৮০ এবং আমদানি করা রসুন ১০০ থেকে ১১০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি আদা ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

খুচরা বাজারে প্রতি হালি হাঁসের ডিম ৪৪ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহে প্রতি হালি হাসের ডিম বিক্রি হয় ৪০ টাকায়। প্রতি হালি মুরগির ডিম ৩৪ টাকায় বিক্রি হচ্ছে।

খুচরা বাজারে মানভেদে প্রতিকেজি মিনিকেট চাল ৪৮ থেকে ৪৩ টাকায়, নাজিরশাইল ৫০ থেকে ৫২ টাকায়, মোটা চাল ৩০ থেকে ৩২ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে গরু ও খাসির মাংসের দাম অপরিবর্তিত রয়েছে। প্রতিকেজি গরুর মাংস ৬০০ থেকে ৬২০ টাকায় এবং খাসির মাংস বিক্রি হচ্ছে ৭৫০ টাকা থেকে ৮০০ টাকায়। প্রতি কেজি ব্রয়লার মুরগি (সাদা) বিক্রি হচ্ছে ২৩৫ থেকে ২৪০ এবং ব্রয়লার মুরগি (লাল) ২৪৫ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

আরও পড়ুনঃলুন্ঠিত স্বর্ণালংকার-নগদ টাকাসসহ ছিনতাইকারী গ্রেফতার

শেয়ার করুন

আরো খবর