মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০১:৩২ অপরাহ্ন

৯৯৯ থেকে ফোন পেয়ে রাস্তা থেকে উদ্ধার অসুস্থ বৃদ্ধা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ৭৪

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক কলারের ফোনকলে রাস্তায় পড়ে থাকা অসুস্থ এক বৃদ্ধাকে উদ্ধার করেছে ডিএমপির সূত্রাপুর থানা পুলিশ। পরে তাকে একটি বেসরকারি স্বেচ্ছাসেবী বৃদ্ধ ও শিশু আশ্রয়কেন্দ্রে পৌঁছে দিয়েছে তারা।

আরো পড়ুন:
ঢাকা-১৪ উপনির্বাচন: দুই প্রার্থীর মনোনয়ন বাতিল

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

তিনি জানান, বুধবার (১৬ জুন) রাত সোয়া ১১টায় বিপ্লব সরকার নামে একজন পথচারী রাজধানীর সূত্রাপুর থানাধীন কাঠেরপুল থেকে ৯৯৯ নম্বরে ফোন করেন। তিনি জানান সেখানে কসমোপলিটন স্কুলের নিচে রাস্তায় পড়ে ৬৫-৭০ বছর বয়সী এক অসুস্থ বৃদ্ধা কান্নাকাটি করছেন।

আরো পড়ুন:
৫ হাজার টাকায় শিশু মেয়েকে বিক্রি করলো বাবা

বৃদ্ধা মেহেরুন পথচারী বিপ্লব সরকারকে জানান, সোহাগ নামে তার রিকশাচালক ভাই সকালের দিকে তাকে সেখানে ফেলে রেখে চলে গেছেন। তাদের বাড়ি মানিকগঞ্জের সিঙ্গাইর থানায়।

কল পাওয়ার পর ৯৯৯ তাৎক্ষণিকভাবে বিষয়টি সূত্রাপুর থানায় জানিয়ে বৃদ্ধাকে উদ্ধারের ব্যবস্থা নেয়ার অনুরোধ জানায়। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে সূত্রাপুর থানার একটি দল ঘটনাস্থলে যায়।

আরো পড়ুন:
আবিষ্কৃত হল বিশ্বের তৃতীয় বৃহত্তম হীরা

পরে দিবাগত রাত সাড়ে ১২টায় সূত্রাপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. জুয়েল মিয়া ৯৯৯-কে ফোনে জানান, তিনি সেখানে গিয়ে বৃদ্ধাকে খাবার দেন ও প্রাথমিক সেবা দেন। এরপর তাকে একটি বেসরকারি স্বেচ্ছাসেবী বৃদ্ধ ও শিশু আশ্রয়কেন্দ্রে জানালে রাজধানীর কল্যাণপুরে অবস্থিত চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ারের কর্মীরা এসে বৃদ্ধাকে তাদের আশ্রয় কেন্দ্রে নিয়ে যান।

আরো পড়ুন:
জিনের ভয় দেখিয়ে দুই ছাত্রীকে ধর্ষণ

বৃহস্পতিবার সকালে ৯৯৯ থেকে চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ারে ফোন করা হলে তারা জানায়, বৃদ্ধা বর্তমানে সুস্থ আছেন। যদি কেউ বৃদ্ধাকে নিতে রাজি না হন তাহলে তাদের কেন্দ্রে তিনি আমৃত্যু থাকতে পারবেন।

আরো পড়ুন:
ঢাকা-১৪ উপনির্বাচন: দুই প্রার্থীর মনোনয়ন বাতিল
https://www.linkedin.com/in/crime-express-aa9a401a8/?fbclid=IwAR3YbIXeu1pzL3Cd8JThip6fV2ZO_mDCXJgbeHHm73qrM-lEE-qQl5OQZcI

শেয়ার করুন

আরো খবর