সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:০৯ অপরাহ্ন

ঢাকাগামী গার্মেন্টস শ্রমিকদের ঢল

মানিগঞ্জ প্রতিনিধিঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ৯৬

করোনাভাইরাস ঝুঁকি নিয়ে ঢাকার কর্মস্থলে যেতে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে গার্মেন্টস শ্রমিকদের ঢল থামছে না। বৃহস্পতিবার পর্যন্ত টানা ৪ দিন এমন দৃশ্য দেখা গেছে।

উপজেলার মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ সিরাজুল ইসলাম জানান, সকাল ৮টা থেকেই দক্ষিণবঙ্গের কাঁঠালবাড়ি ঘাট থেকে ফেরি ও ট্রলারে করে শিমুলিয়া ঘাটে আসতে শুরু করে শত শত শ্রমিক।

বেলা সাড়ে ১১টা পর্যন্ত রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ও ডাম্প ফেরি রামশিংসহ পৃথক ৫টি ফেরি কাঁঠালবাড়ি ঘাট ছেড়ে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আসে। ফেরিগুলোতে গাদাগাদি করে যাত্রীদের আসার চিত্র দেখা যায়। এদের বেশির ভাগই ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন গার্মেন্টসের কর্মী।

সিরাজুল ইসলাম আরও জানান, ফেরি ও ট্রলারে গাদাগাদি করে শ্রমিকরা ছুটে আসার কারণে করোনা সংক্রমের ঝুঁকি থেকে যাচ্ছে। তবু তাদের ঢাকায় ছুটে চলায় থামানো যাচ্ছে না। সামাজিক দূরত্ব না মেনেই ফেরি ও ট্রলারে ছুটে আসছেন গার্মেন্টস কর্মীরা।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, সীমিত আকারে এ নৌরুটে ফেরি চলছে। জরুরি সেবার যানবাহন পারাপার করা হচ্ছে। একই সঙ্গে যাত্রী সাধারণ ফেরিতে পারাপার হচ্ছে। এদের বেশির ভাগই গার্মেন্টসকর্মী। তবে গেল কয়েক দিনের তুলনায় বৃহস্পতিবার সকাল থেকে কম সংখ্যক যাত্রী পারাপার হতে দেখা গেছে।

শেয়ার করুন

আরো খবর