মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৪:১৯ অপরাহ্ন

মেঘনার ধাক্কায় মহানগরের ৩ বগির ক্ষতি, তদন্তে কমিটি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ২৩
মেঘনার ধাক্কায় মহানগরের ৩ বগির ক্ষতি, তদন্তে কমিটি

চট্টগ্রামের পাহাড়তলী মার্শাল ইয়ার্ডে মেঘনা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে মহানগর এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি। এ ঘটনায় বিভাগীয় পরিবহন কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

আজ সোমবার (২৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় এই দুর্ঘটনা ঘটে। বিকেলে বিষয়টি নিশ্চিত করেন রেলওয়ে পূর্বাঞ্চলের ভারপ্রাপ্ত বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলী। তিনি বলেন, মার্শাল ইয়ার্ডে মহানগর এক্সপ্রেসের তিন বগি ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন জমা দেবে।

তিনি বলেন, ধাক্কা লাগার কারণে মহানগর এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়। পরে তিনটি নতুন বগি সংযুক্ত করে দুপুর সাড়ে ১২টার পরিবর্তে ২টা ১৫ মিনিটে ট্রেনটি চট্টগ্রাম স্টেশন ছেড়ে যায়।

রেলওয়ে সূত্রে জানা গেছে, এই ঘটনায় বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলীকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার ওয়াহিদুর রহমান এবং বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী জাহেদ আরেফিন তন্ময়।

জানা গেছে, মহানগর এক্সপ্রেস ট্রেন মার্শাল ইয়ার্ডে পরিষ্কার করা শেষে ইয়ার্ড থেকে বের হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা মেঘনা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ধাক্কা হয়। মেঘনা এক্সপ্রেস ট্রেনটিকেও মার্শাল ইয়ার্ডে পরিষ্কার করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

আরও পড়ুন : মেধাসম্পদের যথাযথ সুরক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে

শেয়ার করুন

আরো খবর