রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৮:৩২ পূর্বাহ্ন

তিন মামলায় জামিন পেলেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খোকন

নোয়াখালী প্রতিনিধি
  • আপডেট সময় সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ৩৭

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব, নোয়াখালী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সুপ্রিম কোট আইনজীবি সমিতির সাবেক সাধারন সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুবু উদ্দিন খোকন, তিনটি মামলায় স্থায়ী জামিন পেয়েছেন।

আরও পড়ুনঃশেখ হাসিনা নারী জাতির গর্ব: ওবায়দুল কাদের

আজ রোববার নোয়াখালী জজ কোট (জেলা ও দায়রা জজ আদালত) বিচারক নিলুফার সুলতানা এজলাসে উপস্থিত হয়ে, শুনানিতে শেষে তিনটি মামলায় স্থায়ী জামিন পান। এর আগে তিনি উচ্চ আদালত জামিন নিয়ে আসেন। মামলা গুলো হলো নোয়াখালীর চাটখিল – সোনাইমুড়ি থানা পুলিশে কাজে বাঁধা ও গাড়ী পুড়ানো অভিযোগ। গত ২৭/২৮ শে সেপ্টম্বর কেন্দ্রীয় বিএনপির চাটখিল – সোনাইমুড়ি উপজেলা বিক্ষোভ সমাবেশে এ হামলা ভাংচুর ও গাড়ী পুড়ানো ঘটনা ঘটে। এর পরে পুলিশ বাদী হয়ে দুটি এবং আওয়াশীলীগে নেতা রেদওয়ান বাদী হয়ে অপর একটি মামলা করেন।

জিআর ১৭১৬/২২, ১৭২১/২২ও ১৭৫২/২২ এতে তিন মামলায় ব্যারিষ্টার খোকন আসামী ছিলেন। এছাড়া সোনাইমুড়ি উপজেলা ও চাটখিল উপজেলা বিভিন্ন ইউনিয়নের বিএনপির নেতাকর্মীদের আসামী করা হয়েছে।

আজ নিন্ম আদালতে হাজির হয়ে সবাই বিজ্ঞ আইনজীবির মাধ্যমে জামিন আবেদন করে, আদালত র্র্দীঘ শুনানি শেষে তাদের স্থায়ী জামিন দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালী বারের সাবেক সভাপতি সিনিয়র এডভোকেট এবিএম জাকারিয়া।

এ সময় বারের প্রায় অর্ধশতাধিক আইনজীবি এ মামলা গুলো পক্ষে আদালতে উপস্থিত হয়ে আসামী পক্ষে জামিনের আবেদেন করেন। রাষ্ট্র পক্ষে পিপি গোলজার হোসেন সহ অন্যান্য এপিপি আইনজীবি উপস্থিত ছিলেন।

উলেখ্য এর আগে গত ৯নভেম্বর তিনি সহ বিএনপির অঙ্গ সংগঠনের চার শতাধিক এ মামলা গুলো জামিন পান, জানিয়ে নোয়াখালী বারের আইনজীবি মাহমুদ হাসান শাকিল এডভোকেট।

আরও পড়ুনঃবিশ্বকাপ নিয়ে ঘরে ফিরতে চান মেসি

শেয়ার করুন

আরো খবর