বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৩২ অপরাহ্ন
দক্ষ ও প্রশিক্ষিত যুব সমাজ গড়ে তুলতে চাই: প্রধানমন্ত্রী

দক্ষ ও প্রশিক্ষিত যুব সমাজ গড়ে তুলতে চাই: প্রধানমন্ত্রী

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৩৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দক্ষ ও প্রশিক্ষিত যুব সমাজ গড়ে তুলতে চাই। এজন্য নানা উদ্যোগও গ্রহণ করেছি। আমরা বিজয়ী জাতি। মর্যাদার সঙ্গে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে চাই।

কারো কাছে হাত পেতে বা মাথা নিচু করে নয়। আমাদের কেউ দাবায়ে রাখতে পারবে না।আজ মঙ্গলবার (১ নভেম্বর) ‘জাতীয় যুব দিবস-২০২২-এর উদ্বোধন ও ‘জাতীয় যুব পুরস্কার-২০২২’ প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন তিনি।

যুবকদের উদ্দেশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নিজে অর্থ উপার্জন করে নিজের পায়ে দাঁড়ানো এটা অত্যন্ত গর্বের বিষয়। কোনো কাজকে আমরা ছোট করে দেখিনি, কোনো কাজকে আমরা ছোট করে দেখব না।

যুবকদের আত্মকর্মসংস্থানের দিকে মনোযোগী হওয়ার আহ্বান জানিয়ে সরকারপ্রধান বলেন, আত্মকর্মসংস্থানের চেষ্টাটাই হচ্ছে সবচেয়ে বড় কথা। বিএ, এমএ পাস করে চাকরির পেছনে ছুটলেই কেবল চলবে না, নিজেরা নিজেদের কাজ করতে হবে, নিজের মাস্টার নিজেই হতে হবে।

দক্ষ যুব শক্তি গড়ে তুলতে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, যুবকরাই শক্তি, তাদের ভালোভাবে প্রশিক্ষণ দিয়ে যাতে তাদের কর্মসংস্থান হয়, সেদিকে আমরা বিশেষভাবে দৃষ্টি দিয়েছি। যুবকরা একটা দেশের সমৃদ্ধি আনতে পারে, সেদিকে লক্ষ্য রেখে আমরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি।

 

আরও পড়ুন

শেয়ার করুন

আরো খবর