মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৫৩ অপরাহ্ন

ছোটবেলা থেকে দুইটা স্বপ্ন ছিল-একটা টেস্ট খেলা : তামিম

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২
  • ৭০
ছোটবেলা থেকে দুইটা স্বপ্ন ছিল-একটা টেস্ট খেলা : তামিম
ফাইল ফটো

১৫ বছরের লম্বা ক্যারিয়ার। আরেক প্রান্তে ব্যাটসম্যান এসেছেন-চলে গেছেন। পারফরম্যান্স দিয়ে বাংলাদেশের উদ্বোধনী জুটির একটা জায়গা নিজের করে রেখেছেন তামিম ইকবাল।

এবার আরও ছয় মাসের জন্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে নিজেকে দূরে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন তামিম। অন্যরা যখন বাকি দুই ফরম্যাট ছেড়ে টি-টোয়েন্টিতে ঝুঁকছেন, তামিম কেন উল্টো পথে হাঁটছেন?

আজ বৃহস্পতিবার চট্টগ্রামে মিনিস্টার ঢাকার হয়ে অনুশীলনের পর সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন তামিম। সেখানেই জানিয়েছেন, ছোটবেলা থেকে স্বপ্ন দেখেছেন টেস্ট খেলার। আগামী ছয় মাস নিজের সব মনোযোগ ওয়ানডে ও টেস্টে দিতে চান বলে জানান তিনি।

তামিম বলেন, ‘অনেক ক্রিকেটারই টি-টোয়েন্টি আগে ছেড়েছেন। বড় বড় ক্রিকেটাররাও এমন করেছেন। ওয়ানডে বাংলাদেশের সবচেয়ে প্রিয় ফরম্যাট, আমিও খুব উপভোগ করি। টেস্ট ক্রিকেট এমন একটা ফরম্যাট- যখন থেকে ক্রিকেটের ব্যাট ধরা শুরু করেছি।

‘আমরা হয়তো এই ফরম্যাটে খুব শক্তিশালী দল না। কিন্তু এখানে একটা সেঞ্চুরি বা ফিফটি করার মূল্যটা অন্যরকম। টেস্ট আমি যতদিন সম্ভব খেলে যেতে চাই। আমার বয়স ৩৩। ৩৪-৩৫ এ অনেকের অভিষেক হয়।

তরুণদের যথেষ্ট সুযোগ দিতেই টি-টোয়েন্টি ছেড়েছেন জানিয়ে তামিম বলেন, ‘তরুণদেরও যথেষ্ট সুযোগ দেওয়া দরকার। এক-দুই সিরিজে আস্থা হারালে সেটা ভুল। ছয় মাস পর আমি ব্যক্তিগতভাবে নিশ্চিত আমার আর দরকার হবে না।

আরও পড়ুন : সবপক্ষকে সমস্যার উৎসমূলে যাওয়ার আহ্বান চীনের

শেয়ার করুন

আরো খবর