সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:০৬ পূর্বাহ্ন

ধর্মকে ইস্যু করে সমাজকে অস্থিতিশীল করবেন না

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ২৮
ধর্মকে ইস্যু করে সমাজকে অস্থিতিশীল করবেন না
জাতীয় পার্টির কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ

বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতি ও নিরপেক্ষতার উজ্জ্বল দৃষ্টান্ত দাবি করে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, সুবর্ণজয়ন্তীর অলোচনার দিনে অনুরোধ থাকবে আমরা ধর্মকে ইস্যু করবো না। এটা চলবে না। এটাকে ইস্যু করে এই সমাজকে অস্থিতিশীল করবেন না। ধর্মকে যারা ইস্যু করছেন, তারা দেশের জন্য কাজ করছেন না। দেশকে অস্থিতিশীল করছেন। এটা অমঙ্গল বয়ে আসবে।

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, আপনারা আমাদের রাষ্ট্রীয় ধর্ম ইসলাম নিয়ে কথা বলেন। এটাকে ইস্যু করেন। অথচ, ধর্মনিরপেক্ষ রাজনীতির সবচেয়ে উদাহরণ যুক্তরাজ্য, কিন্তু সেখানে প্রোটেস্ট্যান্ট না হলে রাজা কিংবা রানি হতে পারবেন না। যুক্তরাষ্ট্রে একজন প্রেসিডেন্ট বাইবেলের উপর হাত রেখে শপথ গ্রহণ করেন। আমরা কোনো ধর্মীয় গ্রন্থের উপর হাত রেখে শপথ নিই না। রাষ্ট্র পরিচালনা করি না।

সাবেক এ মন্ত্রী বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতি ও ধর্মীয় নিরপেক্ষতার উজ্জ্বল দৃষ্টান্ত। আমরা যারা এই প্রশ্ন করি, এটা দুঃখজনক। কারণ কিছু মানুষের কুকীর্তির জন্য সমস্ত জাতিকে তার গ্লানি বহন করতে পারে না। তিনি বলেন, যারা ধর্মীয় সম্প্রীতি নষ্ট করে, এর বিরুদ্ধে কাজ করে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করুন। তাহলে আমাদের দেশে যে ঘটনাগুলো ঘটেছে, তা ঘটবে না।

আরও পড়ুন: বাংলাদেশ দলে আরও দুই পেসার

শেয়ার করুন

আরো খবর