বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৫:২১ পূর্বাহ্ন

ধোনিকে বাদ দেওয়ার কারণ জানালেন নির্বাচক

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২ মে, ২০২০
  • ৯৬

করোনাভাইরাসের কারণে সারাবিশ্বের ক্রিকেট যেমন অনিশ্চয়তার মুখে পড়েছে, তেমনি ভারতের এক বিখ্যাত ক্রিকেটারের ক্যারিয়ারও অনিশ্চিত হয়ে গেছে। তিনি মহেন্দ্র সিং ধোনি। ভারতের বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক গতবছর বিশ্বকাপ সেমিফাইনালে শেষ ম‌্যাচ খেলেছিলেন। তারপর থেকেই ক্রিকেটের বাইরে। প্রথমে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন তিনি। তারপর বছর পেরিয়ে গেলেও আর দলে ফেরা হয়নি ধোনির। কিন্তু ভারতীয় দলের সাবেক প্রধান নির্বাচক ফাঁস করলেন আসল ঘটনা!

দেশটির সাবেক প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলেছেন,’আমি নিজেও ধোনির প্রত্যাবর্তনের জন্য অপেক্ষায় ছিলাম। তার মূলত দুটি কারণ। প্রথমত আমি আবারও ধোনির সেরা সময়ের ঝলক দেখতে চেয়েছিলাম। দ্বিতীয়ত, আমি চাইছিলাম ধোনি অন্তত কিছুদিনের জন্য হলেও লোকেশ রাহুলকে কিপিং নিয়ে পরামর্শ দিয়ে যাক।

ধোনির বাদ যাওয়া প্রসঙ্গে প্রসাদ বলেছেন, ‘আমি একটা জিনিস স্পষ্ট করে দিতে চাই, ধোনির সঙ্গে এ বিষয়ে আমরা আলোচনা করেছি। প্রথমে ও নিজেই খেলতে চায়নি কিছুদিনের জন্য। এরপর আমরা ঋষভ পন্থকে সুযোগ দিলাম। তারপর থেকে ওকেই সুযোগ দেওয়া হচ্ছে। প্রসাদের কথায় স্পষ্ট, ভবিষ্যতের কথা ভেবে পন্থকে সুযোগ দিতে গিয়েই ধোনিকে আড়াল করে দেওয়া হয়েছে। কিন্তু পন্থ শেষ পর্যন্ত নিজের ফর্ম ধরে রাখতে পারেনি। এখন সুযোগ পেয়ে লোকেশ রাহুল যে দারুণ পারফর্ম করছেন, তাতে ধোনির ফিরে আসা কঠিন।

শেয়ার করুন

আরো খবর