বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৭:১৮ পূর্বাহ্ন

নগর ভবন থেকে পরিষ্কার অভিযান শুরু করলেন মেয়র আতিকুল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় শনিবার, ১৪ মে, ২০২২
  • ১৪
নগর ভবন থেকে পরিষ্কার অভিযান শুরু করলেন মেয়র আতিকুল

নির্ধারিত সময়ের আগেই গুলশান নগর ভবনের সামনের সড়কে উপস্থিত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। কথা ছিল ‘দশটা দশ মিনিট প্রতি শনিবার নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ কার্যক্রমের উদ্বোধন করার।

আজ শনিবার (১৪ মে) সকালে ঘড়ির কাঁটা ১০টা ১০ মিনিটে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই হঠাৎ মেয়র আতিকুল ইসলাম গুলশান নগর ভবনের  আন্ডারগ্রাউন্ড বেজমেন্ট পার্কিংয়ে প্রবেশ করলেন। দেখলেন, সেখানে রয়েছে পরিত্যক্ত গাড়ি, জমে থাকা পানি ও মশার বংশ বিস্তার করার মতো পরিবেশ।

এমন পরিবেশ দেখে তাৎক্ষণিকভাবে সেগুলো পরিচ্ছন্ন করার নির্দেশ দিলেন মেয়র। পাশাপাশি বললেন, ‘আমি যেখানে অফিস করি, সেটি আমার নিজ আঙিনা। এটি পরিষ্কারের মাধ্যমেই ‘দশটা দশ মিনিট প্রতি শনিবার নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ কার্যক্রম শুরু করলাম।

আতিকুল ইসলাম বলেন, এখান থেকে কার্যক্রমটি শুরু করার মূল লক্ষ্য হলো, সবাই যেন নিজ বাড়ি, আঙিনা, প্রতিষ্ঠান, কলেজ, স্কুল পরিষ্কারের উদ্বুদ্ধ হয়। সার্বিকভাবে সবাই যেন প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিটে সেগুলো পরিচ্ছন্ন করে। সবাই নিজ নিজ জায়গা থেকে সচেতন হলে, আমরা এডিস মশা থেকে রক্ষা পাব। একইসঙ্গে একটি পরিচ্ছন্ন পরিবেশ পাব।

সিটি কর্পোরেশনের যেসব জোনাল অফিস আছে, সেগুলোতে এডিসের লার্ভা পাওয়া গেলে কী ব্যবস্থা নেওয়া হবে?- এমন প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, সেখানে যে এক্সিকিউটিভ আছে তার বিরুদ্ধে মামলা হবে, জরিমানা হবে।

আরও পড়ুন : শিক্ষকের কাছে কোচিং না করায় ছাত্রকে পেটানোর অভিযোগ

শেয়ার করুন

আরো খবর