বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৩:০৫ অপরাহ্ন

নিজেকে অলরাউন্ডারই ভাবেন রশিদ খান

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৫৩
নিজেকে অলরাউন্ডারই ভাবেন রশিদ খান

লেগ স্পিনার হিসেবেই সুখ্যাতি তার। বয়স নিয়ে আলোচনাও হয় নিয়মিত। কিন্তু আফগানিস্তানের তারকা রশিদ খান যে ভালো ব্যাটিংও পারেন, সেটা যেন মনে থাকে না অনেকেরই। রোববার রাতে সেটাকেই মনে করিয়ে দিলেন এই অলরাউন্ডার

নিয়মিত অধিনায়ক হার্দিক পান্ডিয়া না থাকায় নেতৃত্বের ভার উঠেছিল তার কাঁধে। দলের বিপদের সময়ে ক্রিস জর্ডানের এক ওভারে ২৫ রান নিয়ে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ম্যাচ জয়ের পর তিনি জানিয়েছেন, অধিনায়কত্বটা তার কাছে স্বপ্নের মতো।

রশিদ বলেছেন, ‘দলকে নেতৃত্ব দেওয়াটা একটা স্বপ্ন। সবমিলিয়ে এই জয়টা সেই স্বপ্নকেই অবিস্মরণীয় করে রাখল। (মিলার যখন ব্যাট করতে নামে) সেই সময় সিদ্ধান্ত নেওয়া হয় ম্যাচটাকে যতটা সম্ভব গভীরে নিয়ে যাব।

একজন ব্যাটার কম খেলানো প্রসঙ্গে রশিদের দাবি, ‘আমি প্রথম পাচটা ম্যাচে একেবারেই ব্যাট করার সুযোগ পাইনি। নিজেকে আমি একজন অলরাউন্ডার হিসেবেই মনে করি এবং সেই দায়িত্বটাও পালন করতে চাই। হ্যাঁ, আমরা একজন ব্যাটার কম নিয়ে খেলেছি। তবে ছয়-সাতে নামা ব্যাটাররা দায়িত্ব নিয়ে ম্যাচ শেষ করতে পারে।

তিন ওভারে ৪৮ রান বাকি থাকা অবস্থায়, ক্রিস জর্ডানের বিরুদ্ধে ১৮তম ওভারে রশিদ ২৫ রান করেন। এই ওভারই খেলার মোড় ঘুরিয়ে দেয়। এই প্রসঙ্গে রশিদর জবাব, ‘জর্ডানের তৃতীয় ওভারের ওই সময়টায় আমাকে রান করার ক্ষেত্রে এগিয়ে আসতে হতো।

আরও পড়ুন : পাপারাৎজির ‘অশ্লীল নজর’ থেকে বাঁচার জন্য যা করলেন সোনম

শেয়ার করুন

আরো খবর