সোমবার, ২৭ জুন ২০২২, ০৯:৪৮ অপরাহ্ন

পদ্মা সেতু প্রকল্পের গুজবে কান দিবেন না

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ১২৮
মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা রেলওয়ে সেতু প্রকল্পে ঠিকাদারদের সঙ্গে শ্রমিকদের গোলাগুলির খবর নিছক গুজব বলে জানিয়েছে পুলিশ সদর দফতর। গুজবে কাউকে কান না দিতে অনুরোধ জানানো হয়েছে।

তবে দৈনিক ভাতা নিয়ে অসন্তোষ দেখা দিলে পুলিশের হস্তক্ষেপে তা সমাধান করা হয় বলে জানিয়েছে পুলিশ সদর দফতর। দিবাগত রাত ২টার দিকে পুলিশ সদর দফতর থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি এসব তথ্য জানানো হয়।

পুলিশ বলছে, পদ্মা রেলওয়ে সেতু প্রকল্পে চীনা ঠিকাদার প্রতিষ্ঠান স্থানীয় শ্রমিকদের নিয়ে কাজ করছে। দৈনিক ভাতা নিয়ে স্থানীয় শ্রমিকদের সঙ্গে প্রতিষ্ঠানটির অসন্তোষ দেখা দেয়। এতে শ্রমিকদের সঙ্গে বাংলাদেশি বেসরকারি নিরাপত্তা কর্মীদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে পুলিশ ও স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এ সময় তিনজন শ্রমিক আহত হন।

বুধবার রাত ৯টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার সিতারামপুর এলাকায় শ্রমিকদের উপর গুলি-বর্ষণের ঘটনা ঘটেছে বলে গুজব ছড়ায়। বকেয়া পাওনা ও বেতন পরিশোধের দাবিতে পদ্মা সেতুর রেলওয়ে প্রকল্পের শ্রমিকদের বিক্ষোভ করলে সেই মিছিলে নিরাপত্তাকর্মীরা গুলি চালায় বলে গুজব ছড়ায়।

পরে পুলিশ সদর দফতর থেকে বিষয়টিকে গুজব বলে বলা হয়। পুলিশ জানায়, ঘটনাটি নিয়ে কোনও মহল গুজব ছড়াতে পারে। তাই গুজবে কান না দিতে অনুরোধ করেছে পুলিশ সদর দফতর।

শেয়ার করুন

আরো খবর