বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:৪০ অপরাহ্ন

নির্বাচনে অংশ না নিলে দায়ভার সরকারের নয়: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
  • ২৮
পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

সরকারের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা চেয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছেন সেটাকে রাষ্ট্রদ্রোহিতার শামিল বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফেরা প্রতিমন্ত্রীকে এ সময় বিভিন্ন প্রশ্ন করেন সাংবাদিকরা। সেসবের উত্তর দেন তিনি।

বুধবার চট্টগ্রামে বিএনপির সমাবেশে সরকারের বিভিন্ন সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, যুক্তরাষ্ট্র র্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। আমরা বলতে চাই, শুধু র্যাবকে নয়, শেখ হাসিনার সরকারকে নিষেধাজ্ঞা দিতে হবে।

ফখরুলের এ আহ্বান— যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের বিষয়ে এক প্রশ্নের জবাবে শাহরিয়ার আলম বলেন, সরকারের প্রতি মার্কিন নিষেধাজ্ঞা চেয়ে মির্জা ফখরুল বক্তব্য দিয়েছেন দেখলাম, তা যদি সত্য হয় তবে সেটি রাষ্ট্রদ্রোহিতার শামিল।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রবিষয়ক উপমন্ত্রী ওয়েন্ডি শেরম্যানের সঙ্গে বৈঠকের বিষয়টি তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, তিনি বাংলাদেশে মানবাধিকার সমুন্নত রাখা এবং অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের ওপর গুরুত্ব পুনর্ব্যক্ত করেছেন। তারা নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার কথা বলেছেন। আমরা এ বিষয়ে তাকে জানিয়েছি- নির্বাচন সুষ্ঠু হবে। কিন্তু কোনো রাজনৈতিক দল ভোটে না এলে, সে দায়ভার আমাদের নয়।

আরো পড়ুন: সেনাবাহিনী নিষ্ঠার সঙ্গে দেশের সেবায় কাজ করে যাবে: প্রধানমন্ত্রী

শেয়ার করুন

আরো খবর