বুধবার, ২৫ মে ২০২২, ০১:৩০ অপরাহ্ন

পাকিস্তানের ক্রিকেটারের ব্যাট ভারতের জাদুঘরে

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ৯ মে, ২০২০
  • ৮২

করোনা ভাইরাসের প্রকোপে ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে ব্যাট নিলামে তোলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক আজহার আলী। সেই ব্যাটটি কিনে নিয়েছে ভারতের পুনেতে অবস্থিত একটি ক্রিকেট জাদুঘর।

‘ব্লেডস অব গ্লোরি’ নামক এই জাদুঘরে ক্রিকেট ইতিহাসের অনেক অনেক স্মারক রয়েছে। নিজের ব্যাটের পাশাপাশি জার্সিও নিলামে তোলেন আজহার। ভিত্তিমূল্য বেঁধে দেন পাঁচ লাখ রুপি করে। ব্যাটটি বিক্রি হয়েছে ১০ লাখ রুপিতে। অপরদিকে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া প্রবাসী পাকিস্তানি নাগরিক কাশ ভিলানি জার্সিটি কিনে নেন ১১ লাখ রুপিতে।

তাছাড়াও এই জার্সির নিলাম চলাকালীন আরও ১ লাখ রুপি দান করেন নিউ জার্সি প্রবাসী এক পাকিস্তানি নাগরিক। সবমিলিয়ে ২২ লাখ রুপি পেয়েছেন আজহার, যার পুরোটাই খরচ করা হবে করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য।

এখন পর্যন্ত পাকিস্তানের হয়ে টেস্ট ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করেছেন মোট চারজন ব্যাটসম্যান। এর মধ্যে সবশেষটি করেন আজহার। তাঁর ট্রিপল সেঞ্চুরিটি অবশ্য আগের তিনটির চেয়ে একেবারেই আলাদা।

কেননা দিবারাত্রির টেস্টে প্রথমবারের মতো তিনশ করার রেকর্ড গড়েন আজহার। নিলামে এই ঐতিহাসিক ব্যাটটিই তুলেছিলেন তিনি। একইসাথে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি জেতা জার্সি তুলেছিলেন তিনি। এই দুটি স্মারকেই সে সময়ের পাক স্কোয়াডে থাকা ক্রিকেটারদের স্বাক্ষর আছে।

শেয়ার করুন

আরো খবর