শুক্রবার, ২৭ মে ২০২২, ০২:৫৫ পূর্বাহ্ন

পুরোনো সিনেমা দেখে সময় কাটছে – ববিতা

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ১১৫

করোনাভাইরাসের ভয়াল থাবায় সারা বিশ্বে টালমাটাল অবস্থা। যার কারণে কার্যত অচলাবস্থা বিরাজ করছে গত এক মাসেরও বেশি সময় ধরে। এদিকে দেশে প্রতিদিনই করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। এ অবস্থায় চলছে সাধারণ ছুটি। এই সময়ে সবাই বাসায় অবস্থান করছেন। দেশবরেণ্য অভিনেত্রী ববিতারও অন্য সবার মতো এখন বাসাতেই সময় কাটছে। এক মাস ধরে বাসা থেকে বের হননি তিনি। ববিতা বলেন, এই সময়ে খুব একটা ভালো নেই আমরা কেউই।

অজানা একটা শঙ্কা কাজ করছে। তাই সবার মতো আমারও দিন কাটছে বিষণ্ণতায়। পরিবারের সদস্যদের নিয়ে বেশি চিন্তা হচ্ছে। আমার ছেলে অনিক কানাডায় থাকে। বড় বোন সুচন্দা আছেন আমেরিকায়। মেজ ভাইও সেখানেই থাকেন। আরেক ভাই অস্ট্রেলিয়ায়। তারা দূরে থাকায় চিন্তাটা বেশি হচ্ছে। যদিও নিয়মিত ভিডিও কলে কথা হচ্ছে তাদের সাথে। সবকিছুর মধ্যেও চেষ্টা করছি শান্ত থাকতে। আর বাসায় পুরোনো সিনেমা দেখে সময় কাটছে। পাশাপাশি বেশ কিছু ক্ল্যাসিক সিনেমাও দেখছি।

ববিতা আরো বলেন, মন ভালো রাখার চেষ্টা করছি। আমার বাসায় ছাদবাগান রয়েছে, এটা হয়তো অনেকেই জানেন। প্রতিদিন সেগুলোর পরিচর্যা করি। ভালো বই পড়ছি। নিয়মিত নামাজ পড়ছি। মহান আল্লাহর কাছে দোয়া করছি যেন এই পরিস্থিতি থেকে আমরা বের হতে পারি। তাছাড়া ব্যায়াম ও বাসার কাজও করছি। চেষ্টা করছি সবসময় কোনো কিছু নিয়ে ব্যস্ত থাকতে। যেন বিষণ্ণতাকে দূরে রাখা যায়।

আসলে সবাইকে নিয়ে ভালো থাকতে হয়। কিন্তু আমরা সবাই একা ভালো থাকতে চেয়েছি। কিন্তু এটা হয় না। অন্যকে ভালো না রেখে নিজে ভালো থাকা যায় না। এমন পরিস্থিতি বিষয়টি আরো স্পষ্ট করে দিয়েছে। তা ছাড়া মানুষ যেভাবে প্রকৃতিকে নিয়ন্ত্রণ করতে চেয়েছে, সেটি ছিল অন্যায়। প্রকৃতি দ্বারা যে আমরা নিয়ন্ত্রিত- এ বিষয়টি মানুষ আগামীতে ভুলে যাবে না বলেই বিশ্বাস। আর সবাইকে অনুরোধ করবো, এ পরিস্থিতি থেকে বের হতে হলে সামাজিক দুরত্ব বজায় রাখা দরকার। তাই অবশ্যই বাসায় অবস্থান করুন। তাছাড়া যে যে নিয়মের কথা বলা হচ্ছে তা অবশ্যই মেনে চলতে হবে।

শেয়ার করুন

আরো খবর