শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:৫৮ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর 10 টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে আত্রাইয়ে দিন ব্যাপী কর্মশালা

নওগাঁ প্রতিনিধিঃ-
  • আপডেট সময় সোমবার, ২০ জুন, ২০২২
  • ৩৪
প্রধানমন্ত্রীর 10 টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে আত্রাইয়ে দিন ব্যাপী কর্মশালা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার 10টি উদ্ভাবনীউদ্যোগ নিয়ে নওগাঁর আত্রাই উপজেলা পর্যায়ে দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসন এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এবাদুর রহমান প্রামানিক।দিনব্যাপী এ কর্মশালায় প্রশাসনিক কমকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি,ইমাম ও এনজিও প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা অংশ নেয়।

প্রধানমন্ত্রীর দশটি উদ্ভাবনী বিশেষ উদ্যোগের প্রতিটিই অত্যন্ত চমকপ্রদ ও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এবাদুর রহমান প্রামানিক তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রঅর বিশেষ দশটি উদ্যোগ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল আর উন্নয়নশীল থেকে আমরা উন্নত রাষ্ট্রের পথে হাটছি।

দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অনেক উদ্যোগ আছে। তবে তাঁর বিশেষ দশটি উদ্যোগ বাঙ্গালী জাতির ভাগ্যোন্নয়নে বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে বদলে দিয়েছে। এসব উদ্যোগকে আরো বেশি গুরুত্ব দিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগের মধ্যে রয়েছে, আমার বাড়ি আমার খামার,আশ্রায়ণ প্রকল্প,ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, সবার জন্য বিদ্যুৎ,সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা।

তিনি আরো বলেন,পদ্মাসেতু আমাদের জন্য আর্শীবাদ। স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন হলে আমাদের সাতক্ষীরা জেলাসহ দক্ষিণ বাংলার মানুষের ভাগ্যের দুয়ার খুলে যাবে।বহিবিশ্ব ভাবছে কি ভাবে বাংলাদেশ এত দ্রুত উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হলো। সবই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার সাহসিকতা ও বলিষ্ট নের্তৃত্বের কারণে। কোন দেশ যা পারেনি জননেত্রী শেখ হাসিনা তাই পেরেছেন গৃহহীনদের জন্য জমি ও ঘর দিয়ে।তিনি জননেত্রী শেখ হাসিনার দশটিউদ্ভাবনী উদ্যোগ সকলের সামনে তুলে ধরার আহ্বান জানান
একেএম কামাল উদ্দিন টগর

আরো পড়ুন : নেত্রকোণায় সাবেক উপমন্ত্রী ও জাতীয় ফুটবলার বন্যার্তদের মাঝে খাবার বিতরণ করেন

 

শেয়ার করুন

আরো খবর