শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ভবদাহ সংস্কারের দাবি

আবদুল্লাহ আল মামুন, স্টাফ রিপোর্টার, যশোর
  • আপডেট সময় শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ৩৬
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ভবদাহ সংস্কারের দাবি

যশোর জেলার ভবদাহ এলাকার পানি বন্ধী পরিবারের আকুল অনুরোধ মাননীয় প্রধানমন্ত্রী আমাদের বাঁচান। আমরা খুব কষ্টের সাথে জীবন জাপন করছি।সাপ পোকের সাথে একই ঘরে বসবাস করছি।অনেক বার আমরা আপনার নিকট আমাদের ভবদাহ সংস্কারের দাবি জানিয়েছি।অভয়নগর, মনিরামপুর, কেশব পুর,ডুমুরিয়া থানার প্রায় ৩০ গ্রামের মানুষ দীর্ঘ ১৫ বছর পানি বন্ধী হয়ে আছে।লেখাপড়া করতে পারেনা আমাদের সন্তানেরা হচ্ছে না কৃষি চাষ,পারছিনা রান্না করতে।হচ্ছে না দাফন,হাজার হাজার পরিবারের মুখে নেই হাসি,নেই ঘরে বিন্দু মাত্র সুখ।

ক্ষুদার যন্ত্রনায় সেচ্ছাসেবীদের দেওয়া খিচুড়ির জন্য দীর্ঘ লাইন।কেহ বা চিড়া চাউল নিয়ে হাজির হয় আমাদের মাঝে।তাও আবার কাড়াকাড়ি করে যে যেমন পারে নেই।এই জিবন চাই না আমরা প্রতিটা রাতে ক্ষুদার যন্ত্রনায় কান্না ভেসে ওঠে গভির রাতে।কেহ মারা গেলে দীর্ঘ পথ পাড়ি দিয়ে কলা গাছের ভেলায় করে নিতে হয় সরকারি কবরস্থানে অথবা শ্মশানে নিয়ে দাফন করতে হয়।হয়না ধান হয়না ফসল।সর্বশেষ ভবদাহ এলাকা পানি বন্ধী মানুষ গুলা একজোট হয়ে যশোর কালেক্টারি ভবনের সামানে অনশন ও দাবি নিয়ে হাজির হয় হাজার হাজার মানুষ ও যশোর সকল কলেজের ছাত্র সংগঠন।

এসময় সকল কে তাদের কষ্টের কথা গুলা তুলে ধরে। কেঁদে কেঁদে মাননীয় প্রধানমন্ত্রী কাছে অনুরোধ করে ভবদাহ অঞ্চলের পানি নিষ্কাশনের জন্য ।তাদের দাবি মাননীয় প্রধানমন্ত্রী আপনি একটা বার ভবদাহ এসে দেখে যান আমরা কতটা কষ্টে জিবন জাপন করছি এবং সকল পেশার মানুষ দের এই সংগ্রামে অংশ নেওয়ার আহ্বান জানান ভবদাহ অঞ্চলের অসহায় মানুষ গুলা।
আরো পড়ুন: ‘হিউম্যান রাইটস ওয়াচের বিবৃতি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’

শেয়ার করুন

আরো খবর