সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:৩০ অপরাহ্ন

ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু

ফরিদপুর প্রতিনিধি:
  • আপডেট সময় বুধবার, ২০ মে, ২০২০
  • ১৩১

ফরিদপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। তিনি একজন মুক্তিযোদ্ধা। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ৮০ বছর বয়সী তিনি মারা যান।

তিনি জেলার বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর গ্রামের বাসিন্দা। করোনায় মৃত্যুর খবরে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

গত রবিবার ওই বৃদ্ধ এবং তাঁর স্ত্রীর (৭০) করোনা শনাক্ত হয়। করোনা শনাক্ত হওয়ার পরে বাড়িতে রেখেই চিকিৎসা সেবা দেওয়া হচ্ছিল। ওই দম্পতি সম্প্রতি চিকিৎসক দেখাতে ঢাকার কচুখেতে ছেলের বাসায় গিয়েছিলেন। গত শনিবার তারা গ্রামে ফিরে আসেন। রবিবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।

বোয়ালমারীর চতুল ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান শরীফ মো. সেলিমুজ্জামান বলেন, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে করোনায় আক্রান্ত ৮০ বছর বয়সী ওই বৃদ্ধ মারা গেছেন। বিকেল চারটার দিকে ওই বৃদ্ধির বাড়ির পাশে একটি বাগানে স্বাস্থ্যবিধি মেনে তার লাশ দাফন করা হয়। ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান সাংবাদিকদের জানান, ওই মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রিয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে।

প্রসঙ্গত, ফরিদপুরে এ পর্যন্ত ৬১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে বোয়ালমারীতে ২১ জন, নগরকান্দায় ১৩ জন, ফরিদপুর সদরে ১০ জন, সদরপুর ও আলফাডাঙ্গায় ৪ জন করে, চরভদ্রাসন ও ভাঙ্গায় ৩ জন করে, মধুখালীতে ২ এবং সালথায় ১ জন।

শনাক্ত হওয়া ৬১ জনের মধ্যে ১২জন ইতিমধ্যেই সুস্থ হয়ে গেছেন। এরা করোনা ডেডিকেটেড হাসপাতাল এবং বাড়িতে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

শেয়ার করুন

আরো খবর